• এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮২.২০ শতাংশ

    বিবিএনিউজ.নেট | ০৬ মে ২০১৯ | ২:২৬ অপরাহ্ণ

    এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮২.২০ শতাংশ
    apps

    মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় পাসের হার ৮২ দশমিক ২০ শতাংশ। সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এসএসসি ও সমমানের এ ফলাফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

    জানা গেছে, এবারের পরীক্ষায় পাসের হারের মধ্যে এসএসসিতে ৮২ দশমিক ৮০ শতাংশ, মাদ্রাসায় ৮৩ দশমিক ০৩ শতাংশ এবং কারিগরিতে ৭২ দশমিক ২৪। এছাড়া এবার জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন।

    Progoti-Insurance-AAA.jpg

    আরো জানা গেছে, গতবারের থেকে এবার পাসের হার বেড়েছে ৪ দশমিক ৪৩ শতাংশ। আর শূন্য পাস প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি, যা গত বছর ছিল ১০৯টি।

    উল্লেখ্য, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী। এর মধ্যে ছাত্রী ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন এবং ছাত্র ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ।


     

    লিংকে লগইন করে আপনার ফলাফল (অবশ্যই ঘোষণার পর) জেনে নিন:

    http://www.educationboardresults.gov.bd

    মোবাইল থেকে জানতে এসএমএস করুন:

    SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2019 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

    উদাহরণঃ SSC DHA 123456 2019

    এসএসসি সমমানের মাদ্রাসা বোর্ডের ( দাখিল পরীক্ষার) ফলাফল জানতে মেসেজ অপশনে গিয়ে Dakhil লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2019) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

    কারিগরি বোর্ডের জন্য SSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2019 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৬ অপরাহ্ণ | সোমবার, ০৬ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি