• শিরোনাম

    এসবিএসির অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

    বিবিএনিউজ.নেট | ০৫ আগস্ট ২০১৯ | ২:৩৭ অপরাহ্ণ

    এসবিএসির অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

    সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন শনিবার রাজধানীর ফারস হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

    এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুকের সভাপতিত্বে সম্মেলনে স্বতন্ত্র পরিচালক মো. সাজিদুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী, মো. মামুনুর রশিদ মোল্লা ও মোহাম্মদ সেলিম চৌধুরীসহ বিভাগীয় প্রধান ও শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।

    সম্মেলনে জানানো হয়, জুন ’১৯ শেষে ব্যাংকের মোট আমানত দাঁড়িয়েছে ৬ হাজার ৩০৮ কোটি টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ৫ হাজার ১৬০ কোটি টাকা। সে হিসেবে একবছরের ব্যাংকের আমানত প্রবৃদ্ধি হয়েছে ২২ দশমিক ২৫ শতাংশ। এসময়ে ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ৫ হাজার ৩১৪ কোটি টাকা, যা আগের একই সময়ে ছিল ৪ হাজার ৫৮৪ কোটি টাকা। সে হিসাবে একবছরে ঋণের প্রবৃদ্ধি হয়েছে প্রায় ১৬ শতাংশ।

    তথ্যে আরও জানানো হয়, ব্যাংক জানুয়ারি-জুন ’১৯ সময়ে ৯১ কোটি টাকার পরিচালন মুনাফা করেছে, যা আগের বছরের একই সময়ে ছিল ৮৮ কোটি টাকা। চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন তার বক্তৃতার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

    সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আমজাদ হোসেন বলেন, সরকার ব্যাংকিং খাতের স্বার্থে খেলাপি ঋণ কমিয়ে আনা ও সুদহার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসার ঘোষণা দিয়েছে। আমরা পর্ষদ থেকে সে লক্ষ্য বাস্তবায়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু এখানে মূল ভূমিকা পালন করতে হবে শাখা ব্যবস্থাপকদের। আপনাদেরকে ঋণগ্রাহকদের পরিস্থিতি বিবেচনায় পরিকল্পনা গ্রহণ করতে হবে। আমরা চাই, আমাদের ব্যাংকে আর একটি টাকাও যেন খেলাপি না হয়। সে জন্য ঋণ প্রস্তাব পাঠানোর আগে ভালোভাবে গ্রাহক পর্যালোচনা করতে হবে। তার পূর্বের ইতিহাস জানতে হবে। কোনো ঋণ খারাপ হয়ে গেলে তার দায়দায়িত্ব কিন্তু শাখা ব্যবস্থাপকদের। তিনি গ্রাহক সেবায় সর্বোচ্চ আন্তরিকতা এবং ঋণ আদায়ে সোচ্চার ভূমিকা পালনের আহ্বান জানান।

    ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুক বলেন, ব্যাংক খাত বড় চ্যালেঞ্জ অতিক্রম করছে। চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে সাউথ বাংলা ব্যাংকও এই চ্যালেঞ্জের বাইরে নয়। সমসাময়িক ব্যাংকগুলোর মধ্যে আমরা অধিকাংশ সূচকে ভাল করছি। এই ধারা অব্যাহত রাখতে আমাদেরকে দক্ষতা ও নৈতিকতার সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। আমরা সবসময়ে বলে এসেছি, সাউথ বাংলা ব্যাংক মুনাফা অর্জনকে বড় করে দেখি না, ব্যাংকের সেবার মাধ্যমে গ্রাহকদের সন্তুষ্টিকে প্রাধান্য দিতে চাই। একইসঙ্গে বাংলাদেশ ব্যাংকের সবধরনের নীতিমালা সম্পূর্ণরূপে পরিপালন করে আমরা এগিয়ে যেতে চাই।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    ডিসেম্বর ২০১৯
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    « নভেম্বর    
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি