• এস্কয়ার নিটের লভ্যাংশ অনুমোদন

    বিবিএনিউজ.নেট | ২৮ জানুয়ারি ২০২০ | ৪:০১ অপরাহ্ণ

    এস্কয়ার নিটের লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেড ২০১৯-২০ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।

    আজ মঙ্গলবার রাজধানীর মহাখালীতে ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এ ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দেয়।

    Progoti-Insurance-AAA.jpg

    সভাপতির বক্তব্যে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এহসানুল হাবিব বলেন, স্কয়ার নিট একটি পারিবারিক ব্যবসা ছিল। এটাকে আমরা শেয়ারবাজারে নিয়ে এসেছি। আমাদের পাঁচজনের পরিচালনায় এবং কর্মচারীদের পরিশ্রমে আমাদের কোম্পানি আজ পর্যন্ত কখনো লোকসান করেনি।আগে ছিল আমাদের পাঁচজনের দশটি হাত আর এখন অনেকগুলো হাত তাই আমাকে সামনে কোন কঠিন কাজই কঠিন থাকবে না।

    তিনি বলেন, আমাদের শেয়ার মার্কেটে যুক্ত হওয়ার উদ্দেশ্য হচ্ছে সফলতার সাথে ব্যবসা করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখা এবং মুনাফা সঠিকভাবে শেয়ারহোল্ডারদের সাথে ভাগাভাগি করে নেওয়া ‌। বর্তমানে গার্মেন্টস শিল্পে অনেক সমস্যা থাকলেও আমরা গত বছরে খুব ভালো ব্যবসা করেছি এবং শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ প্রস্তাব করেছি। এসময় শেয়ারহোল্ডাররা কোম্পানির প্রশংসা করেন এবং এই নগদ লভ্যাংশ দেওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখার আহ্বান জানান কোম্পানির প্রতি।


    আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৮ কোটি ৩৬ লাখ ৭ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩৪ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার টাকা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১ কোটি ৯৫ লাখ টাকা। আলোচ্য সময়ে এস্কয়ার নিটের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৩৪৪ পয়সা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে ইপিএস কমেছে ৭ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ১৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪৯ টাকা ২৭ পয়সা।

    এস্কয়ার নিট কম্পোজিট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. এহসানুল হাবিবের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মো. আরিফুর রহমান ও মো. মুদাচ্ছার হোসাইন। এছাড়া কোম্পানির স্বতন্ত্র পরিচালক স্বপন কুমার সরকার ও প্লাসিড গোমেজ উপস্থিত ছিলেন। বার্ষিক সাধারণ সভা সঞ্চালনা করেন কম্পানি সেক্রেটারি মো. সাইদুর রহমান।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি