• ওঠানামা শেষে বাড়লো সূচক-লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ২১ সেপ্টেম্বর ২০২১ | ৫:৪৩ অপরাহ্ণ

    ওঠানামা শেষে বাড়লো সূচক-লেনদেন
    apps

    সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ও লেনদেন বেড়েছে। একইসঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচক বাড়লেও লেনদেন কমেছে।

    ডিএসইতে আজ ১ হাজার ৮৮৮ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল ১ হাজার ৭৬২ কোটি ৫৬ লাখ টাকা। এ হিসেবে লেনদেন বেড়েছে ১২৫ কোটি ৮২ লাখ টাকা বা ৬.৬৬ শতাংশ।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭২৫৯ পয়েন্টে। আর ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে দাড়িঁয়েছে ১৫৮৭ এবং ২৬৮৬ পয়েন্টে।

    ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২২৪টির বা ৫৯.৫৭ শতাংশের, দর কমেছে ১১৭টির বা ৩১.১২ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির বা ৯.৩১ শতাংশের দর।


    এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ২৫৪ পয়েন্টে। আর লেনদেন হওয়া ৩২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৯৭টির, কমেছে ৯৬টির ও ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। বাজারটিতে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৭০ কোটি ২৯ লাখ টাকার সিকিউরিটিজ।

    আগেরদিন সিএএসপিআই ৮০.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছিল ২১ হাজার ৬৩.৩৭ পয়েন্টে। আর লেনদেন হয়েছিল ৭৫ কোটি ৭৬ লাখ টাকার সিকিউরিটিজ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি