রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েবসাইটের উন্নত সংস্করণ চালু করেছে ডিএসই

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   399 বার পঠিত

ওয়েবসাইটের উন্নত সংস্করণ চালু করেছে ডিএসই

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই ওয়েবসাইটের উন্নত সংস্কার চালু করেছে। আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটটি উদ্বোধন করেন ডিএসইর চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান। এ সময় ডিএসইর পরিচালক ব্রিগেডিয়ার মোস্তাফিজুর রহমান ও শাকিল রিজভী, এবং ব্যবস্থাপনা পরিচালক সানাউল হক সহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিএসইর বর্তমান ওয়েবসাইটটি ২০০৭ সালে তৈরি করা হয়েছিল এবং সময় চাহিদার সাথে সাথে এখানে নতুন নতুন পেজ সংযোজন করা হয়েছে। এটি তালিকাভুক্ত কোম্পানি, সিকিউরিটিজ, মিউচুয়াল ফান্ডস, মার্কেট ডাটা এবং ট্রেকহোল্ডার সম্পর্কিত বিভিন্ন ধরনের তথ্য সরবরাহ করে থাকে। ইংরেজি ওয়েবসাইট এর পাশাপাশি সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে তথ্য মাতৃভাষায় উপস্থাপন করার লক্ষ্যে ২০১৩ সালে বাংলার সংস্কৃতি চালু করা হয়।

ওয়েবসাইটটির বিভিন্ন পেইজের ভিউয়ের উপর ভিত্তি করে এবং চুক্তিভিত্তিক বিজ্ঞাপনের মাধ্যমে ডিএসই আয় করে থাকে। পর্যায়ক্রমে সাইটের তথ্য এবং ব্যবহারকারীদের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। তবে প্রযুক্তি প্রতিদিন পরিবর্তন হচ্ছে সুতরাং এখনই এই জনপ্রিয় এবং নির্ভরযোগ্য তথ্যের উৎস এর পিছনে সর্বশেষ প্রযুক্তিটি আপডেট করা হয়েছে।
এই সাইটটি অত্যন্ত ব্যবহার বান্ধব ও রেস্পন্সিভ (ডিসপ্লে সিস্টেম) বা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী পরিদর্শনের ব্যবস্থা এবং এক্সিলারেটেড মোবাইল পেইজ (এএমপি) এর বৈশিষ্ট্য গুলোর সাথে সক্রিয়ভাবে সামঞ্জস্য করবে।

ওয়েবসাইটটির বাংলা ও ইংরেজি উভয় ভার্সনের ইউআরএল:-

ইংরেজি ভার্সন: www.dsebd.org , www.dse.com.bd

বাংলা ভার্সন:www.bangla.dsebd.org, www.bangla.dse.com.bd

ওয়েবসাইটটি আপগ্রেড করার প্রধান বৈশিষ্ট্যগুলো, রেস্পন্সিভ লেআউট গুলো স্বয়ংক্রিয়ভাবে যেকোনো ডিভাইসের (যেমন ডেস্কটপ, ল্যাপটপ, মোবাইল ফোন ইত্যাদি স্ক্রিনের আকার এর সাথে খাপ খায়, ইংরেজি এবং বাংলা উভয় সংস্করণের জন্য একই রকম ভিউ পাওয়া যায়, এক্সিলারেটর মোবাইল পেইজ (এ এমপি) মডিউলটি নতুন সংযোজন করা হয়েছে যাতে ব্যবহারকারীরা মোবাইলের ন্যূনতম ডেটা ব্যবহার করে বাজারে তথ্য পাবেন, বাংলা ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে আয় বৃদ্ধি করা যাবে, পিএইচপি প্রোগ্রামিং ভাষার সংস্করনের আপগ্রেডেশন।

এছাড়া মাইএসকিউএল ডাটাবেজ সংস্করনের আপগ্রেডেশন, প্রযুক্তিগত দুর্বলতা কাটিয়ে সাইটগুলোকে আরো অধিক সুরক্ষিত করা হয়েছে, ডেটা এক্সেস কর্মক্ষমতা উন্নত করা হয়েছে। এবং ওয়েবসাইটটি অধিক ব্যবহার বান্ধব করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।