• কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

    বিবিএনিউজ.নেট | ৩০ এপ্রিল ২০১৯ | ২:০৫ অপরাহ্ণ

    কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা
    apps

    ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২০ জুন বেলা ১১টায় রাজধানীর কেআইবিসি থ্রিডি সেমিনার হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ মে।

    সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৪৯ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৬ পয়সা, এক বছর আগে যা ছিল ১৯ টাকা ৬ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৫৬ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ৬২ পয়সা। ৩১ মার্চ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৫ পয়সা, এক বছর আগে যা ছিল ১৯ টাকা ৬০ পয়সা।

    কোম্পানিটির ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ মাইনাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত আনুষঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)।


    ২০১৭ হিসাব বছরে বিনিয়োগকারীদের ১০ শতাংশ লভ্যাংশ দেয় কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার। এছাড়া ২০১৬ হিসাব বছরেও ৫ শতাংশ নগদ লভ্যাংশের পাশাপাশি ৫ শতাংশ বোনাস শেয়ার পেয়েছিলেন শেয়ারহোল্ডাররা।

    ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ১৯ টাকা। সমাপনী দর ছিল ১৮ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৪ টাকা ২০ পয়সা ও ৩১ টাকা ৭০ পয়সা।

    ২০০৮ সালে তালিকাভুক্ত কোম্পানির অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৩৬ কোটি ২৮ লাখ ৬০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২৫ কোটি ৫ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে ৩০ দশমিক শূন্য ১ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, ২৮ দশমিক ২৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ও বাকি ৪১ দশমিক ৭৪ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

    সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে শেয়ারটির মূল্য আয় অনুপাত বা পিই রেশিও ১৩ দশমিক ২৪, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে যা ৮ দশমিক ৩৯।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি