• করোনায় বীমাখাতের ক্ষয়ক্ষতির তথ্য জানতে চিঠি দিয়েছে আইডিআরএ

    নিজস্ব প্রতিবেদক | ১৫ মে ২০২০ | ১০:১০ পূর্বাহ্ণ

    করোনায় বীমাখাতের ক্ষয়ক্ষতির তথ্য জানতে চিঠি দিয়েছে আইডিআরএ
    apps

    করোনা ভাইরাস কোভিড-১৯ এর কারণে দেশের বীমাখাতে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের চেষ্টা করছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এ লক্ষ্যে সরকারি বেসরকারি বীমা কোম্পানিগুলোর কাছে তথ্য চেয়েছে কর্তৃপক্ষ। এ সংক্রান্ত একটি চিঠি গত মঙ্গলবার বীমা প্রতিষ্ঠানগুলোকে পাঠিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

    চিঠিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর কারণে দেশের বীমাখাতে নেতিবাচক প্রভাব পড়তে পারে। এমতাবস্থায় বীমাখাতে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করার লক্ষ্যে নির্ধারিত ছক অনুযায়ী সঠিক তথ্য প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আগামী তিন কর্মদিবস তথা ১৭ মে’র মধ্যে এক্সএল শীটে সফট কপি এবং মূল কপির পিডিএফ কপি ikhtiar.h.khan@gmail.com এবং idra.pr.bd@gmail.com এই ই-মেইলে পাঠাতে হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    আইডিআরএ’র পাঠানো ছকটিতে- গ্রস প্রিমিয়াম, নীট প্রিমিয়াম, প্রকৃত ব্যবস্থাপনা ব্যয়, বিনিয়োগ ব্যালেন্স, বিনিয়োগ আয়, দাবির পরিমাণ, দাবি পরিশোধের পরিমাণ, মোট পলিসির সংখ্যা, পলিসি তামাদির সংখ্যা এবং সচল এজেন্টের সংখ্যা জানতে চাওয়া হয়েছে। এক্ষেত্রে ২০১৯ ও ২০২০ সালের মার্চ ও এপ্রিলের তথ্য উপস্থাপন করে পরিবর্তিত অবস্থাও তুলে ধরতে বলা হয়েছে।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ১০:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি