• শিরোনাম

    করোনায় ব্যাংক কর্মকর্তার অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে পরিবার পাবে সর্বোচ্চ ৫০ লাখ টাকা

    বিবিএ নিউজ.নেট | ২০ এপ্রিল ২০২১ | ১১:৫৮ পূর্বাহ্ণ

    করোনায় ব্যাংক কর্মকর্তার অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে পরিবার পাবে সর্বোচ্চ ৫০ লাখ টাকা
    Spread the love
    • Yum

    করোনা ভাইরাসের কারণে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীর অনাকাঙ্ক্ষিত মৃত্যু হলে ক্ষতিপূরণ বাবদ সর্বোচ্চ ৫০ লাখ টাকা পাবেন তার পরিবারের সদস্যরা।

    গত ১৯ এপ্রিল এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

    Progoti-Insurance-AAA.jpg

    এতে বলা হয়েছে, ব্যাংকের প্রথম শ্রেণির কর্মকর্তা, সিনিয়র অফিসার, প্রবেশনারী অফিসার, ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার বা সমমান থেকে এর ওপরের কর্মকর্তাদের ক্ষেত্রে ৫০ লাখ টাকা, ট্রেইনি অ্যাসিসটেন্ট অফিসার থেকে ধাপ-১ এর আগ পর্যন্ত কর্মকর্তাদের ক্ষেত্রে ৩৭ লাখ ৫০ হাজার টাকা এবং এর নিচে যে কোনো প্রক্রিয়ায় নিয়োগকৃত স্টাফ ও সাব-স্টাফদের ক্ষেত্রে ক্ষতিপূরণ ২৫ লাখ টাকা।

    এতে আরও বলা হয়, ট্রেইনি অ্যাসিসটেন্ট অফিসার থেকে ধাপ-১ এর আগ পর্যন্ত কর্মকর্তাদের ক্ষেত্রে মৃত ব্যক্তির অন্য দায়-দেনার সঙ্গে ক্ষতিপূরণের টাকা সমন্বয় করা যাবে না। এ ক্ষতিপূরণ বর্তমানে প্রচলিত অন্য যে কোনো প্রজ্ঞাপন-আদেশ-নীতিমালায় বর্ণিত কর্মকালীন মৃত্যুবরণের ক্ষেত্রে প্রযোজ্য আর্থিক সহায়তা-অনুদানের অতিরিক্ত হিসেবে প্রদেয় হবে।
    করোনায় ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের অনাকাক্সিক্ষত মৃত্যু হলে সংশ্লিষ্ট ব্যাংক প্রচলিত নিয়ম অনুসরণ করে মৃত ব্যক্তির স্ত্রী, স্বামী, সন্তান এবং অবিবাহিতদের ক্ষেত্রে বাবা ও মা ক্ষতিপূরণের অর্থ পাবেন বলে সার্কুলারে জানানো হয়েছে।


    এ সার্কুলার লেটারের নির্দেশনা সরকার ঘোষিত সাধারণ ছুটির তারিখ থেকে অর্থাৎ ২৯ মার্চ ২০২০ তারিখ থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে।

    সার্কুলারে আরও বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক হতে ১৫ এপ্রিল ২০২০ তারিখে জারিকৃত বিআরপিডি সার্কুলার লেটার নং-১৮ এর ৩(গ) এবং ৪ ক্রমিকে বর্ণিত নির্দেশনার কার্যকারিতা রহিত করা হলো।

    ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো বলেও সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি