রবিবার ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় মৃত্যু আরো ১৫, শনাক্ত ৩৯১ জন

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   290 বার পঠিত

করোনায় মৃত্যু আরো ১৫, শনাক্ত ৩৯১ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন এবং শনাক্ত হয়েছেন ৩৯১ জন।এ নিয়ে দেশে করোনায় মোট মারা গেছেন আট হাজার ৩২৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪২ হাজার ২৬৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৭৮ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৯ হাজার ৯৩২ জন।

বৃহস্পতিবার করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ১৪ হাজার ৭৪২টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬০৩টি। দেশে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ আট হাজার ২৫৭টি। তাএর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩০ লাখ ২৬ হাজার ৩৩২টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে আট লাখ ৮১ হাজার ৯২৫টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার দুই দশমিক ৬৮ শতাংশ, এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১২ জন, নারী তিন জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩০৫ জন, আর নারী মারা গেছেন দুই হাজার ২৪ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭০ শতাংশ ও নারী ২৪ দশমিক ৩০ শতাংশ মারা যান।

বয়স বিবেচনায় মৃত ১৫ জনের মধ্যে ষাটোর্ধ্ব ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

১৫ জনই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১১ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, রাজশাহী ও রংপুর বিভাগের আছেন ১ জন করে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ৬৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৮৫ জন, চট্টগ্রাম বিভাগের আছেন ৮১ জন, রংপুর বিভাগের আছেন ৭ জন, খুলনা বিভাগের আছেন ৪৮ জন, বরিশাল বিভাগের আছেন ৬ জন, রাজশাহী বিভাগের আছেন ২৩ জন, সিলেট বিভাগের আছেন ১৩ জন ও ময়মনসিংহ বিভাগের আছেন ১৫ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩১৫ জন,ছাড়া পেয়েছেন ৪৫৪ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে মোট যুক্ত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৭৪১ জন, আর ছাড়া পেয়েছেন ৫ লাখ ৯২ হাজার ৮২৬ জন। বর্তমোনে কোয়ারেন্টিনে আছেন ৩১ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নতুন করে যুক্ত হয়েছেন ৪৩ জন, আর ছাড়া পেয়েছেন ১০২ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ১ লাখ ৫৬ জন এবং ছাড়িা পেয়েছেন ৯০ হাজার ১১২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৯৪৪ জন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।