• করোনা বোনাসের অপব্যবহার রোধে অগ্রণী ব্যাংকের সতর্কতা জারি

    নিজস্ব প্রতিবেদক | ০৮ মে ২০২০ | ১১:৩১ পূর্বাহ্ণ

    করোনা বোনাসের অপব্যবহার রোধে অগ্রণী ব্যাংকের সতর্কতা জারি
    apps

    করোনাভাইরাসের বিস্তার রোধে ঘোষিত সাধারণ ছুটির সময়ে যেসব কর্মকর্তা জীবনের ঝুঁকি নিয়েছেন তাদের জন্য আর্থিক প্রণোদনা ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। তাই করোনা বোনাসের অপব্যবহার রোধে সতর্কতা জারি করেছে অগ্রণী ব্যাংক। যারা নিজের জীবন ও পরিবারকে ঝুঁকিতে রেখে ব্যাংকের নির্দেশনা মেনে যারা অফিস করেছেন তারাই প্রণোদনা পাবেন।

    সংশ্লিষ্টরা জানান, সাধারণ ছুটির মধ্যে ২৯ মার্চ থেকে ব্যাংক সীমিত আকারে খোলা রয়েছে। ব্যাংকারদের আপত্তির মুখেও ব্যাংক নির্ধারিত কর্মকর্তারা ব্যাংকিং সেবা দিতে অফিস করেছেন। কিন্তু ১২ এপ্রিল করোনায় সময় ১০ দিন অফিস এলে পুরোমাসের বেসিক বেতনের সমপরিমাণ বোনাসের ঘোষণা দেওয়া হয়। এরপর থেকে অনেক ব্যাংকার অফিস এসে যাতায়াত করা শুরু করেছেন বলে বিভিন্ন ব্যাংক সূত্রে জানা গেছে। এতে ব্যাংক কর্তৃক রোস্টারের আওতায় অফিস আসা কর্মকর্তারা বিরক্তিও প্রকাশ করেছেন। গত রোববার এক অফিস আদেশে অগ্রণী ব্যাংক বলেছে, রোস্টারের বাইরে যারা অফিস করেছেন তারা বোনাস পাবেন না। ৮ এপ্রিলের আগে থেকে অফিসে আসা কর্মকর্তাদের বোনাস প্রাপ্য বলে ওই আদেশে বলা হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    গত মঙ্গলবার জারি করা আরেক সার্কুলারে অগ্রণী ব্যাংক উল্লেখ করেছে, সরকার ঘোষিত সধারণ ছুটিকালীন ব্যাংকিং খাতকে সচল রাখতে যারা তাদের জীবন ও পরিবারকে ঝুঁকিতে রেখেও সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন এবং করেছেন শুধুমাত্র তাদের দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ প্রণোদনা দেওয়া হবে। এর যাতে কোনোক্রমেই অপব্যবহার না করা হয় সেদিকে সতর্কতা অবলম্বন করতে হবে। আগের নির্দেশনা সঠিকভাবে পরিপালন করে প্রণোদনা দাবি করতে হবে। এর ব্যত্যয় ঘটলে বা কোনো জটিলতা সৃষ্টি হলে তা সংশ্লিষ্টদের উপর বর্তাবে।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ১১:৩১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি