• করোনা ভাইরাস প্রসঙ্গে আশার বানী!

    নিজস্ব ডেস্ক | ২৭ এপ্রিল ২০২০ | ১:২৩ অপরাহ্ণ

    করোনা ভাইরাস প্রসঙ্গে আশার বানী!
    apps

    মহামারি করোনা ভাইরাস প্রসঙ্গে আশার বানী শুনিয়েছে সিঙ্গাপুর ভিত্তিক এক গবেষণা। তাদের মতে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশ থেকে আগামী ১৯ মে’র মধ্যে ৯৭ শতাংশ এবং ৩০ মে’র মধ্যে ৯৯ শতাংশ বিলীন হয়ে যাবে।

    সিঙ্গাপুর ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ডিজাইন (এসইউটিডি) এর ডাটা ড্রাইভেন ইনোভেশন ল্যাবের গবেষকেরা এমন আভাস দিয়েছেন। সেইসঙ্গে গবেষকদের পূর্বাভাস, আগামী ১৫ জুলাই’র মধ্যে বাংলাদেশ থেকে এই ভাইরাস পুরোপুরি বিলীন হয়ে যাবে।

    Progoti-Insurance-AAA.jpg

    গবেষকেরা পূর্বাভাস দিয়েছেন, ২৯ মে’র মধ্যে বিশ্ব থেকে করোনা ভাইরাস ৯৭ শতাংশ দূর হবে এবং পুরোপুরি ভাবে বিলীন হবে এই বছরের ৮ ডিসেম্বরের মধ্যে।

    রোববার (২৬ এপ্রিল) এসইউটিডি’র ডাটা ড্রাইভেন ইনোভেশন ল্যাব নিজস্ব ওয়েবসাইটে ১৩১টি দেশের করোনা বিষয়ক এই তথ্য তুলে ধরে।


    এছাড়া এসইউটিডির পূর্বাভাসে বলা হয়েছে, ভারতে করোনার সংক্রমণ ২১ মে’র মধ্যে ৯৭ শতাংশ কমে যাবে। যুক্তরাষ্ট্রে ১১ মের মধ্যে ৯৭ শতাংশ কমে যাবে এবং ইতালিতে ৭ মে’র মধ্যে কমবে ৯৭ শতাংশ সংক্রমণ।

    সিঙ্গাপুরের এই বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক সার মডেল দিয়ে ১৩১টি দেশের করোনা প্রাদুর্ভাবে কখন শেষ হবে তা পর্য়বেক্ষণ করেছে। ভাইরাসটি বিস্তারের ধরন, মানবদেহে ক্ষতিকর প্রভাব ও বৈশিষ্ট্য, সব মিলিয়েই গবেষকেরা পূর্বাভাস দিয়েছেন, বাংলাদেশ থেকে ভাইরাসটির পুরোপুরি বিদায় নিতে ১৫ জুলাই পর্যন্ত সময় গড়াতে পারে। সারা বিশ্ব থেকে করোনা পুরোপুরি বিদায় নিতে পারে ৮ ডিসেম্বরের মধ্যে। করোনার বিদায়ের দিনক্ষণের বিষয়ে এমন পূর্বাভাস এটাই প্রথম।

    এদিকে এখন পর্যন্ত করোনা ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ লাখ। এতে মারা গেছে ২ লাখের বেশি মানুষ।

    গত ৮ মার্চ বাংলাদেশে সর্বপ্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। সবশেষ রোববার (২৬ এপ্রিল) পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৫ জন। এ সময়ে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৪১৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১২২ জন।

    সূত্র: জি-নিউজ

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:২৩ অপরাহ্ণ | সোমবার, ২৭ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি