• করোনা ভাইরাস : বিশ্বজুড়ে আক্রান্ত ৩১ লাখ, মৃত্যু ২ লাখ ১৮ হাজার

    আন্তর্জাতিক ডেস্ক | ২৯ এপ্রিল ২০২০ | ২:৫১ অপরাহ্ণ

    করোনা ভাইরাস : বিশ্বজুড়ে আক্রান্ত ৩১ লাখ, মৃত্যু ২ লাখ ১৮ হাজার
    apps

    করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিশ্বে বুধবার সকাল পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২ লাখ ১৮ হাজার ছাড়িয়েছে। এ সময় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ছাড়িয়েছে।
    বিশ্বব্যাপী করোনা ভাইরাসে প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোভিড ১৯-এ মারা গেছেন দুই লাখ ১৮ হাজার ১০ জন।
    করোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩১ লাখ ৩৮ হাজার ৭৮৫ জন। তাদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৬৪ হাজার ১২১ চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৯৬৫ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

    এদিকে জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে শনাক্ত কোভিড-১৯ রোগী মোট ৩১ লাখ ১৬ হাজার ৬৮০ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ১৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ২৮ হাজার ৭১২ জন।

    Progoti-Insurance-AAA.jpg

    সবচেয়ে বেশি শনাক্ত রোগী রয়েছে যুক্তরাষ্ট্রে, যা ১০ লাখ ১২ হাজার ৫৮৩ জন। দেশটিতে মারা গেছেন ৫৮ হাজার ৩৫৫ জন, যা বিশ্বে সর্বাধিক।

    এরপরই রয়েছে ইতালি। দেশটিতে মারা গেছেন ২৭ হাজার ৩৫৯ জন। স্পেনে মারা গেছেন ২৩ হাজার ৮২২ জন।


    গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

    বাংলাদেশেও থাবা বসিয়েছে কোভিড-১৯। ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। বাংলাদেশে মঙ্গলবার (২৮ এপ্রিল) পর্যন্ত ১৫৫ জনের মৃত্যু হয়েছে। মোট ছয় হাজার ৪৬২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫১ অপরাহ্ণ | বুধবার, ২৯ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি