• শিরোনাম

    করোনা : ৯ কোম্পানির এজিএম স্থগিত

    বিবিএনিউজ.নেট | ২৮ মার্চ ২০২০ | ১:৩৪ অপরাহ্ণ

    করোনা : ৯ কোম্পানির এজিএম স্থগিত

    দেশে নভেল করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় সংক্রমণের ঝুঁকি এড়াতে সম্প্রতি তালিকাভুক্ত কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভা (এজিএম), বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও পরিচালনা পর্ষদের সভা আয়োজনের ক্ষেত্রে আইনি বাধ্যবাধকতা শিথিল করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরই পরিপ্রেক্ষিতে পূর্বনির্ধারিত এজিএম স্থগিত করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত নয়টি কোম্পানি। এগুলো হলো ডেল্টা ব্র্যাক হাউজিং ফিন্যান্স করপোরেশন লিমিটেড (ডিবিএইচ), গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড, আইপিডিসি ফিন্যান্স লিমিটেড, রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড, আইডিএলসি ফিন্যান্স লিমিটেড, আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড ও প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানিগুলোর এজিএমের নতুন তারিখ ও সময় পরে জানানো হবে।

    ডিবিএইচ: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ঘোষিত লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা পর্যালোচনার জন্য ২৯ মার্চ বেলা ১১টায় ডেল্টা লাইফ টাওয়ারে কোম্পানিটির ২৪তম এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আলোচ্য হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৩৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ডেল্টা ব্র্যাক হাউজিং। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও বাকি ১৫ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে ডিবিএইচের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭ টাকা ৮২ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৩৬ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স: কোম্পানিটির ৩৪তম এজিএম ৩০ মার্চ বেলা ১১টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ২০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৩৯ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৩ টাকা ৯ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ৬৬ টাকা।

    আইপিডিসি: কোম্পানিটির ৩৮তম এজিএম ৩১ মার্চ সকাল সাড়ে ৯টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত অটবি সেন্টারের সেলিব্রিটি কনভেনশন হলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৫ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আইপিডিসি ফিন্যান্সের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৫৯ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৭৮ পয়সা।


    রিলায়েন্স ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম ৩১ মার্চ বেলা ১১টায় রাজধানীর গুলশান-২-এ অবস্থিত লেকশোর হোটেলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৭৪ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ৫২ টাকা ৬০ পয়সা।

    নিটল ইন্স্যুরেন্স: ৩১ মার্চ বেলা ১১টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে নিটল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানটির ইপিএস হয়েছে ৩ টাকা ২২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৯৬ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা ৮৯ পয়সা।

    লাফার্জহোলসিম বাংলাদেশ: আগামী ৭ মে সকাল সাড়ে ১০টায় কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল ১ এপ্রিল। করোনা-সংক্রান্ত পরিস্থিতিতে দুটোই পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে লাফার্জহোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৫০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯৬ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে সম্মিলিতভাবে ১৩ টাকা ৯৫ পয়সা।

    আইডিএলসি: কোম্পানিটির ৩৫তম এজিএম ৩০ মার্চ সকাল ১০টায় রাজধানীর এয়ারপোর্ট রোডে অবস্থিত হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে আইডিএলসির সম্মিলিত ইপিএস হয়েছে ৪ টাকা ৫১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫ টাকা ৭৬ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৭ টাকা ১৮ পয়সা।

    আরএকে সিরামিকস: ৩১ মার্চ সকাল ১০টায় ঢাকা ক্যান্টনমেন্টের আর্মি গলফ ক্লাবের গলফ গার্ডেনে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আরএকে সিরামিকসের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে ইপিএস হয়েছে ১ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ১৮ পয়সা।

    প্রাইম ইন্স্যুরেন্স: কোম্পানিটির এজিএম ৩০ মার্চ বেলা ১১টায় রাজধানীর তোপখানা রোডে অবস্থিত ফারইস্ট টাওয়ারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি প্রাইম ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১২ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৩১ পয়সা।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১:৩৪ অপরাহ্ণ | শনিবার, ২৮ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি