বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় রাকাবের শাখা লকডাউন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৩ মে ২০২০   |   প্রিন্ট   |   342 বার পঠিত

কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় রাকাবের শাখা লকডাউন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর নিলফামারীর ডিমলা ডাঙ্গারহাট শাখার একজন কর্মকর্তা। যে কারণে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে শাখাটির লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আক্রান্ত ব্যক্তির আবাসস্থল ব্যাংক শাখার পার্শ্ববর্তী একটি মেস, আশপাশের দোকানপাট এবং দুইটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়।

আজ রোববার (৩ মে) ডিমলা উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় স্বাক্ষরিত নির্দেশনা বলা হয়, ডিমলা উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলাবাসী নিজ দায়িত্বে নিজ নিজ বাড়িতে অবস্থান করবেন। বন্ধ থাকবে সব ধরনের গণপরিবহন। ডিমলা উপজেলা থেকে কেউ বাহির বা প্রবেশ করতে পারবে না। জরুরি সেবা কাঁচাবাজার মুদি দোকান ও ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে।

খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জেলা শাখাগুলো ছাড়াও বিভাগীয় এবং প্রধান কার্যালয়ের কর্মকর্তারাও প্রচণ্ড আতঙ্কিত। মার্চ মাসের শেষের দিকে সাধারণ ছুটি ঘোষণা করার পরবর্তী ১০ দিন অফিসেই আসেননি খোদ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক। তবে বাংলাদেশ ব্যাংক থেকে স্বাস্থ্য বীমা এবং ১০ দিনের বিপরীতে পুরো মাসের বেতন পাওয়ার প্রজ্ঞাপনের পর ব্যাংকে আসতে শুরু করেছেন কর্মকর্তারা।

সূত্র জানায়, রাকাবের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন মুখ্য কর্মকর্তাদের মধ্যে তিনজন সাধারণ ছুটি ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত অনুপস্থিত। এখন রাকাবের কর্মকর্তারা সাপ্তাহিক ভাবে পালাক্রমে অফিস করছেন বলেও জানা গেছে। বিস্তারিত জানার জন্য ফোন দিলেও রিসিভ করেননি ব্যাংকের এমডি সাজেদুর রহমান ও ডিএমডি মো. ইদ্রিস।

উল্লেখ, করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাংকারদের মধ্যে অষ্টম ব্যক্তি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ডিমলা উপজেলার এই কর্মকর্তা। এর আগে সোনালী ব্যাংকের পাঁচজন, মার্কেন্টাইল ব্যাংকের একজন এবং দি সিটি ব্যাংকের একজন কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যাংকারদের মধ্যে দি সিটি ব্যাংকের কর্মকর্তা মুজতবা শাহরিয়ার মৃত্যুবরণ করেছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৬ অপরাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।