• কর্মসম্পাদন চুক্তির আশানুরূপ অর্জন নেই সোনালী ব্যাংকের

    বিবিএনিউজ.নেট | ২৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:১৫ অপরাহ্ণ

    কর্মসম্পাদন চুক্তির আশানুরূপ অর্জন নেই সোনালী ব্যাংকের
    apps

    কৃষি ঋণ বিতরণ, অর্থঋণ ও অন্যান্য মামলা নিষ্পত্তি, ই-ফাইলিং পদ্ধতি বাস্তবায়নসহ বিভিন্ন ক্ষেত্রে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সঙ্গে কর্মসম্পাদন চুক্তির অধিকাংশ লক্ষ্যমাত্রাই অর্জন করতে পারেনি সোনালী ব্যাংক।

    সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন সংশ্লিষ্ট দফতরের ২০১৮-১৯ অর্থবছরের কর্মসম্পাদন চুক্তির ১ম অর্ধবার্ষিকী মূল্যায়ন প্রতিবেদন পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম। ওই সভার কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা গেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    কার্যবিবরণীতে বলা হয়, সোনালী ব্যাংকের মূল্যায়ন প্রতিবেদন পর্যালোচনায় দেখা গেছে, কৃষি ঋণ বিতরণ, অর্থঋণ ও অন্যান্য মামলা নিষ্পত্তি, ই-ফাইলিং পদ্ধতি বাস্তবায়ন, শূন্য পদের বিপরীতে নিয়োগ প্রদান, জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা ও পরিবীক্ষণ কাঠামো বাস্তবায়ন প্রভৃতি কার্যক্রমের অর্জন সন্তোষজনক নয়।

    তাছাড়া এসএমই ঋণ বিতরণ, অবলোপনকৃত ঋণ হতে আদায়, রিট মামলা নিষ্পত্তি, আয়োজিত প্রশিক্ষণের সময় প্রভৃতি সূচকে ব্যাংকটির অর্জন মোটামুটি সন্তোষজনক। তবে খেলাপি ঋণ আদায়সহ অন্যান্য সূচকে ব্যাংকটির অর্জন ভালো।


    সোনালী ব্যাংকের এ পরিস্থিতিতে সভায় সিদ্ধান্ত হয়, যেসব সূচকে অর্জন সন্তোষজনক নয় সেসব ক্ষেত্রে অর্থবছরের বাকি সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অর্জনের জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করতে হবে। আর যেসব সূচকে অর্জন সন্তোষজনক এবং ভালো, সেসব কার্যক্রমের অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:১৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি