• কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ

    বিবিএনিউজ.নেট | ১৬ অগাস্ট ২০১৯ | ১২:১৮ পিএম

    কাঁঠালবাড়ী ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ
    apps

    আগামীকাল শনিবার ঈদের ছুটি শেষ হওয়ায় শুক্রবার সকাল থেকেই ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া ঘাটে। টানা ৯ দিন প্রিয়জনের সঙ্গে ছুটি কাটিয়ে ঢাকার উদ্দেশে পাড়ি দিচ্ছেন যাত্রীরা।

    জানা যায়, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে পদ্মা পাড়ি দিচ্ছেন। এ রুটে চলাচলকারী ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও প্রায় ২ শতাধিক স্পিডবোট সার্বক্ষণিক ব্যস্ত রয়েছে যাত্রী পারাপারে। শুক্রবার সকাল থেকে যাত্রীদের চাপ দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ আরও বাড়বে বলে ধারণা ঘাট সংশ্লিষ্টদের।

    এদিকে শিমুলিয়া ঘাটের কাছে পদ্মায় প্রবল স্রোত ও ঢেউ থাকায় লঞ্চ ও স্পিডবোটের তুলনায় যাত্রীরা ফেরিতে করে পার হচ্ছেন। ঘাটে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, পুলিশ, র্যাব, ফায়ার সার্ভিস, আনসার, স্কাউট, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করছেন।

    বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাট ব্যবস্থাপক আ. সালাম মিয়া জানান, আবহাওয়া শান্ত থাকায় সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। সকাল থেকেই কর্মস্থলে ফিরছে মানুষ। তবে এখনও ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১৮ পিএম | শুক্রবার, ১৬ অগাস্ট ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শেখ হাসিনা মিউনিখের পথে

    ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    November 2023
    S S M T W T F
     123
    45678910
    11121314151617
    18192021222324
    252627282930  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি