• রফতানি ও পারস্পরিক সহযোগিতা বাড়াতে

    কৃষিমন্ত্রীর নেতৃত্বে ইউরোপ যাচ্ছে ব্যবসায়ী প্রতিনিধিদল

    বিবিএ নিউজ.নেট | ০৮ নভেম্বর ২০২১ | ৩:৩০ অপরাহ্ণ

    কৃষিমন্ত্রীর নেতৃত্বে ইউরোপ যাচ্ছে ব্যবসায়ী প্রতিনিধিদল
    apps

    ইউরোপের বাজারে সতেজ শাকসবজি, ফলমূল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্যের রফতানি এবং পারস্পরিক সহযোগিতা বাড়াতে নেদারল্যান্ড ও যুক্তরাজ্য সফরে যাচ্ছে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সরকারি ও বেসরকারি শিল্পোদ্যোক্তাদের একটি প্রতিনিধিদল।

    ১৫ সদস্যের প্রতিনিধিদল সোমবার (৮ নভেম্বর) রাতে নেদারল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে। সেখান থেকে ১৩ নভেম্বর তারা যুক্তরাজ্য যাবেন। দুপুরে মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    এতে বলা হয়, সফরে প্রতিনিধিদল নেদারল্যান্ড এবং যুক্তরাজ্যের কৃষি ও খাদ্য বিষয়ক বিভিন্ন সরকারি দফতর/সংস্থার প্রধান, শীর্ষস্থানীয় বেসরকারি উদ্যোক্তা, ব্যবসায়ী, চেইনশপের সঙ্গে আলোচনা করবেন। একইসঙ্গে দেশে কৃষিপণ্যের প্রক্রিয়াজাত বাড়াতে কৃষি প্রক্রিয়াজাতকরণ ফার্ম, গবেষণা সেন্টার, অ্যাক্রিডিটেশন ল্যাব, সংগ্রহোত্তর প্রযুক্তি প্রভৃতি পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করবেন।

    প্রতিনিধিদলে মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তাদের পাশাপাশি দেশের শীর্ষস্থানীয় কৃষিপণ্য রফতানিকারক ও খাদ্য প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা রয়েছেন। তাদের মধ্যে রয়েছে প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী, এসিআই অ্যাগ্রো লিংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এফএইচ আনসারী, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের চিফ অপারেটিং অফিসার পারভেজ সাইফুল ইসলাম, জেমকন গ্রুপের ডিরেক্টর কাজী ইনাম আহমেদ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মো. মোস্তফা কামাল, গ্লোবপ্যাক ফুডস অ্যান্ড বেভারেজ (ইউকে) লিমিটেডের ডিরেক্টর নুরুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রুটস, ভেজিটেবল অ্যান্ড এলাইড প্রোডাক্ট এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জাহাঙ্গীর হোসেন। আগামী ১৮ নভেম্বর প্রতিনিধিদলের দেশে ফেরার কথা রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩০ অপরাহ্ণ | সোমবার, ০৮ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি