• কেন্দ্রীয় ব্যাংকে ইডি-জিএম পদে চার কর্মকর্তার পদোন্নতি

    বিবিএনিউজ.নেট | ১২ মার্চ ২০২০ | ৩:৫০ অপরাহ্ণ

    কেন্দ্রীয় ব্যাংকে ইডি-জিএম পদে চার কর্মকর্তার পদোন্নতি
    apps

    বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক থেকে একজন নির্বাহী পরিচালক (ইডি) এবং উপ-মহাব্যবস্থাপক থেকে তিনজনকে মহাব্যবস্থাপক (জিএম) পদে পদোন্নতি দেয়া হয়েছে।

    বুধবার কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তাদের সবাইকে গত ৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অফিস নির্দেশনায় পদোন্নতি দেয়া হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    আশরাফুল আলম
    বাংলাদেশ ব্যাংকের ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মো. আশরাফুল আলমকে ৫ মার্চ নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দিয়ে বগুড়া অফিসে বহাল করা হয়েছে।

    আশরাফুল আলম পাবনার ভাঙ্গুড়া উপজেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণ বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। সুদীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, এক্সপেন্ডিচার ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমি, ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।


    কোহিনূর হোসেন
    বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) পদে পদোন্নতি পেয়েছেন পরিসংখ্যান বিভাগের উপমহাব্যবস্থাপক মো. কোহিনূর হোসেন। ৫ মার্চ অফিস নির্দেশে তাকে মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) পদে পদোন্নতি দেয়া হয়। কোহিনূর হোসেন যশোরের বাঘারপাড়া উপজেলার সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

    কোহিনূর হোসেন ১৯৮৯ সালে অফিসার (পরিসংখ্যান) হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান এবং ১৯৯৩ সালে সহকারী পরিচালক (পরিসংখ্যান) পদে পদোন্নতি পান। তিনি বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান ও সিআইবি বিভাগে দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি ভারত, সিঙ্গাপুর ও তুরস্ক ভ্রমণ করেন।

    তৌহিদুজ্জামান চৌধুরী
    বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) পদে পদোন্নতি পেয়েছেন পরিসংখ্যান বিভাগের উপমহাব্যবস্থাপক মো. তৌহিদুজ্জামান চৌধুরী। তিনি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

    তৌহিদুজ্জামান চৌধুরী ১৯৮৯ সালে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান ও সিআইবি বিভাগে দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি পোল্যান্ড, সিঙ্গাপুর, থাইল্যান্ডসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

    মৃনাল কান্তি সরকার
    বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) পদে পদোন্নতি পেয়েছেন পরিসংখ্যান বিভাগের উপমহাব্যবস্থাপক মৃনাল কান্তি সরকার। মৃনাল কান্তি সরকার চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের পরিসংখ্যান বিভাগ এবং ডেপুটেশনে বিনিয়োগ বোর্ডে (বর্তমানে বিডা) দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলংকা ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি