বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনাবাড়ী শহীদুল বুলবুল কলেজের অধ্যক্ষসহ ২জনের রায় কার্যকর হয়নি

বিশেষ প্রতিনিধি   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২   |   প্রিন্ট   |   155 বার পঠিত

কোনাবাড়ী শহীদুল বুলবুল কলেজের অধ্যক্ষসহ ২জনের রায় কার্যকর হয়নি

সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার কোনাবাড়ী শহীদুল বুলবুল কলেজের সাবেক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ও সম্পাদক মো. ফজলুল হক সরকার এবং একই শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মো. শহীদুল ইসলাম খানের বিরুদ্ধে বিচারিক আদালতের রায় ও নির্দেশনা এখনও কার্যকর হয়নি।

২০১২ সালের দায়ের করা মিস ভাইলেশন মামলা নম্বর-১২/২০১২ এর আসামী এই দুই জন। তাদের বিরুদ্ধে আদালত অবমাননার সুনিদিষ্ট অভিযোগ রয়েছে। মামলার বাদী ওই শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী। দীর্ঘ ১০ বছর পর এই মামলার চূড়ান্ত রায় প্রকাশিত হয়েছে।

এদিকে গত ৬ সেপ্টেম্বর (০৬/০৯/২০২২) সিরাজগঞ্জ জেলার সহকারী জজ নুসরাত জাহানের স্বাক্ষরে প্রকাশিত বিচারিক আদালত রায়ে অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল হক সরকার এবং ম্যানেজিং কমিটির সভাপতি মো. শহীদুল ইসলাম খানকে ১৩ হাজার ৭৪৫ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে উক্ত আসামীদের বিরুদ্ধে দুই মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির করতে বলা হয়েছে। রায়ের পরই আসামী ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল হক সরকারের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানায় ওয়ারেন্ট মামলা নম্বর-১৬৫ এবং ম্যানেজিং কমিটির সভাপতি মো. শহীদুল ইসলাম খানের বিরুদ্ধে ওয়ারেন্ট মামলা নম্বর-১৬৬ রেকর্ড করা হয়েছে।

রায়ের নির্দেশনায় বলা হয়েছে ৩০ দিনের মধ্যে এই জরিমানার টাকা মামলার বাদী ওই শিক্ষা প্রতিস্ঠানের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলীকে প্রদান করতে হবে। রায়ের নির্দেশনায় আরও বলা হয়েছে এই টাকা আদায়ের জন্য বাদী আদালতের সহযোগিতায় প্রতিপক্ষের (অভিযুক্ত) সম্পত্তি ‘ক্রোক এবং বিক্রয়ের মাধ্যমে আদায় করতে পারবেন। কিন্তু এই রিপোর্ট লেখা পর্যন্ত বিচারিক আদালতের রায় এবং নির্দেশনা কার্যকর হয়নি বলে জানা যায়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।