• ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা ঋণ ছাড়

    বিবিএ নিউজ.নেট | ০১ নভেম্বর ২০২১ | ১:৪০ অপরাহ্ণ

    ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকা ঋণ ছাড়
    apps

    করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে উঠতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য প্রায় ১০০ কোটি টাকার ঋণ ছাড় করেছে এসএমই ফাউন্ডেশন। দেশের ১৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মাধ্যমে এসব ঋণ বিতরণ করা হবে।

    ইতোমধ্যে ৩১৬জন উদ্যোক্তার জন্য ৪২ কোটি টাকা ছাড় করা হয়েছে। এছাড়া ২৩০ জন উদ্যোক্তার জন্য ৪২ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। আরও ২৬৮ জন উদ্যোক্তার জন্য ৫৪ কোটি টাকার ঋণ অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    রোববার (৩১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে এসএমই ফাউন্ডেশন।
    এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেন, এসএমই উদ্যোক্তাদের সঙ্গে ব্যাংকারদের দূরত্ব কমাতে উদ্যোক্তা সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। বড় উদ্যোক্তাদের তুলনায় ছোট উদ্যোক্তাদের ঋণ বিতরণের প্রক্রিয়া ব্যয়সাপেক্ষ হলেও সরকারের প্রণোদনার ঋণ বিতরণে এগিয়ে আসায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ধন্যবাদ জানান তিনি।

    করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের দ্বিতীয় দফা প্রণোদনা প্যাকেজের আওতায় চলতি অর্থবছরে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ২০০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্য নির্ধারণ করেছে এসএমই ফাউন্ডেশন। এ লক্ষ্যে গত সেপ্টেম্বরে ১৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে প্রতিষ্ঠানটি। এই ঋণের সুদের হার হবে ৪ শতাংশ। একজন উদ্যোক্তা সর্বনিম্ন এক লাখ থেকে সর্বোচ্চ ৫০ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। ২৫ লাখ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ পাবেন উদ্যোক্তারা।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৪০ অপরাহ্ণ | সোমবার, ০১ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি