• গত বছরের তুলনায় কমেছে এডিপি বাস্তবায়ন

    নিজস্ব প্রতিবেদক | ০৩ মে ২০২০ | ৪:৫৮ অপরাহ্ণ

    গত বছরের তুলনায় কমেছে এডিপি বাস্তবায়ন
    apps

    করোনাভাইরাসের নেতিবাচক প্রভাব পড়েছে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নে। গত অর্থ বছরের একই সময়ের তুলনায় চলতি অর্থবছরে এডিপি বাস্তবায়ন কমেছে ২ শতাংশ। চলতি অর্থবছরের প্রথম নয় মাস (জুলাই-মার্চ) সময়ে এডিপির ৪৫ শতাংশ বাস্তবায়ন হয়েছে। গত অর্থবছরের একই সময়ে বাস্তবায়ন হার ছিল ৪৭ শতাংশ।
    পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) সূত্রে এই তথ্য জানা গেছে। শুধু মার্চ মাসে খরচ হয়েছে প্রায় ১১ হাজার কোটি টাকা।

    টাকার অঙ্কে গত জুলাই-মার্চ সময়ে এডিপির বরাদ্দের ৯০ হাজার ৭০৪ কোটি টাকা খরচ হয়েছে । চলতি অর্থবছরে সব মিলিয়ে সংশোধিত এডিপির আকার ২ লাখ ১০ হাজার ১৯৮ কোটি টাকা। গতবার একই সময়ে ৮৩ হাজার কোটি টাকার বেশি খরচ হয়েছিল। গতবার অবশ্য সংশোধিত এডিপির আকার ছিল ১ লাখ ৭৬ হাজার ৬৬২ কোটি টাকা।
    করোনার কারণে গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শ্লথ হয়ে যায়। ফলে এবার প্রকল্প বাস্তবায়নে অগ্রগতি কম বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এপ্রিল মাসে প্রকল্প বাস্তবায়ন পরিস্থিতি আরও নাজুক বলে পরিকল্পনা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

    Progoti-Insurance-AAA.jpg
    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি