• গ্রামীণফোনের সন্তোষজনক সমাধান চায় নরওয়ে

    বিবিএনিউজ.নেট | ০৩ মার্চ ২০২০ | ২:৫৫ অপরাহ্ণ

    গ্রামীণফোনের সন্তোষজনক সমাধান চায় নরওয়ে
    apps

    গ্রামীণফোন ও বিটিআরসির মধ্যে যে আইনি প্রক্রিয়া চলছে তার সন্তোষজনক সমাধান চায় নরওয়ে। মঙ্গলবার রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় নরওয়ে-বাংলাদেশ পররাষ্ট্র সচিবদের যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন নরওয়ের পররাষ্ট্র সচিব টরি হারট্রিম। এসময় বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

    তিনি বলেন, গ্রামীণফোনের বিষয়টি আদালতে চলে গেছে। এটি এখন কোর্টের বিষয়। তারপর এটি সৌহার্দ্যপূর্ণভাবে সমাধান হবে বলে আমরা প্রত্যাশা করছি। পুঁজিবাজারে আমাদের বিনিয়োগ রয়েছে। এ সমস্যার সমাধান হয়ে গেলে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়বে।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি আরও বলেন, নরওয়ে বাংলাদেশে বিনিয়োগ রয়েছে আগামীতে আরও বিনিয়োগ করবে।

    রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, সামনে সিকিউরিটি কাউন্সিলের নির্বাচন। সেখানে নরওয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। নরওয়ে সিকিউরিটি কাউন্সিলের সদস্য হলে রোহিঙ্গা ইস্যুতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


    পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ডে বাংলাদেশের সঙ্গে কাজ করে যাচ্ছে নরওয়ে। সম্প্রতি তারা বিনিয়োগ করেছে। আগামীতে তারা আরও বিনিয়োগ করবে বলেও জানিয়েছেন।

    তিনি বলেন, জলবায়ু পরিবর্তন, বায়ু দূষণ ও দক্ষতা বাড়ানো নিয়ে আলোচনা হয়েছে। তারা সব বিষয়ে তাদের সহযোগিতা অব্যাহত রাখবেন বলেও জানিয়েছেন।

    তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতার সময় বাংলাদেশের পাশে ছিল নরওয়ে। সব সময় তারা আমাদের পাশে রয়েছেন। গ্রামীণফোনের বিষয়টি নিয়েও তাদের সঙ্গে আলোচনা হয়েছে। তারা আমাদের কাছে আদালতের পূর্ণ রায় চেয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৩ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি