বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রামীণ ব্যাংক এইমস ফার্স্ট ইউনিট ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   71 বার পঠিত

গ্রামীণ ব্যাংক এইমস ফার্স্ট ইউনিট ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন

গ্রামীণ ব্যাংক এইমস ফার্স্ট ইউনিট ফান্ড নামের বড় আকারের একটি মিউচুয়াল ফান্ড নিয়ে আসছে দেশের বেসরকারি খাতের প্রথম সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এইমস অব বাংলাদেশ। এটি একটি বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড। এই গ্রামীণ ব্যাংক এইমস ফার্স্ট ইউনিট ফান্ডের প্রসপেক্টাস অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে। ফান্ডটির প্রাথমিক আকার ১৫৭ কোটি ৫০ লাখ টাকা। শুরুর সময়কার প্রাথমিক লক্ষ্যমাত্রা হিসেবে এটিই দেশের সবচেয়ে বড় ফান্ড।

আজ সোমবার (২৭ ডিসেম্বর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ফান্ডটির খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে।

ফান্ডটির উদ্যোক্তা গ্রামীণ ব্যাংক। ফান্ডটিতে উদ্যোক্তা ১০০ কোটি টাকা যোগান দেবে। প্রি-আইপিও প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে সংগ্রহ করা হবে ১৮ কোটি ১২ লাখ টাকা। বাকী ৩৯ কোটি ৩৮ লাখ টাকার ইউনিট সাধারণ বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত থাকবে। ফান্ডের প্রতি ইউনিটের মূল্য ১০ টাকা।

আলোচিত ফান্ডের সম্পদ ব্যবস্থাপক এইমস অব বাংলাদেশ। ফান্ডের ট্রাস্টির দায়িত্ব পালন করছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। আর কাস্টোডিয়ানের দায়িত্ব পালন করবে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এ বিষয়ে এইমস অব বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ইয়াওয়ার সায়ীদ বলেন, ওপেন এন্ডের বিগিনিং হিসেবে এটাই সর্বোচ্চ। আমরা আশা করছি এর থেকেও বেশি আমরা কালেক্ট করতে পারবো। আমরা ইতিমধ্যে ১২৫ কোটির উপরে সংগ্রহ করে ফেলেছি। এটা আসলে গতানুগতিক মিউচ্যুয়াল ফান্ড নয়। এটা মূলত মাইক্রো সেভার্স স্পেশাল পার্পাস গ্রোথ স্কিম। এটা মূলত স্বল্প আয়ের মানুষের জন্য বা মাইক্রো সেভার্সদেরকে টার্গেট করে তৈরি করা হয়েছে। সাধারণ বিনিয়োগকারীদের পাশাপাশি যারা সপ্তাহে-মাসে স্বল্প আকারের পুঁজি নিয়ে এই ফান্ড কিনতে পারবে। এবং এক্ষেত্রে তারা ক্রেডিট কার্ড রবং এজেন্ট ব্যাংকিংয়েরও ব্যবহার করতে পারবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।