• গ্রিন বিল্ডিংয়ে যৌথভাবে কাজ করবে এনভায়রনমেন্ট-বিকেএমইএ

    বিবিএনিউজ.নেট | ২৮ মার্চ ২০১৯ | ১১:২৯ পূর্বাহ্ণ

    গ্রিন বিল্ডিংয়ে যৌথভাবে কাজ করবে এনভায়রনমেন্ট-বিকেএমইএ
    apps

    বাংলাদেশের নিটখাতে কারখানার গ্রিন বিল্ডিং সনদের ক্ষেত্রে যৌথভাবে কাজ করবে বিকেএমইএ ও এনভায়রনমেন্ট সাসটেন্যাবিলি গ্লোব প্রাইভেট লিমিটেড।

    বুধবার বিকেএমইএ ঢাকা কার্যালয়ে প্রতিষ্ঠান দু’টির মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিকেএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি ফজলে শামীম এহসান এবং এনভায়রনমেন্ট সাসটেন্যাবিলি গ্লোব’র ব্যবস্থাপনা পরিচালক এম কৃতি রত্নায়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকে স্বাক্ষর করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    সমঝোতা স্মারক অনুযায়ী কারখানা সবুজায়নের ক্ষেত্রে গ্রিন বিল্ডিং সনদ প্রাপ্তি, এনার্জি অডিট, এনভায়রনমেন্টাল মডেলিং প্রস্তুতের ক্ষেত্রে নিরবচ্ছিন্ন সহযোগিতা অব্যাহত রাখবে বিকেএমইএ ও এনভায়রনমেন্ট সাসটেন্যাবিলি গ্লোব প্রাইভেট লিমিটেড। নিটখাতে সূর্যের আলো, বৃষ্টি ও ভূ-উপরিস্থ পানি এবং বিদ্যুৎ ব্যবহার ও সঞ্চয়ের মাধ্যমে পরিবেশ দূষণরোধ করে কারখানা সবুজায়নে অগ্রগামী ভূমিকা রাখবে।

    পরিবেশ দূষণরোধ ও উৎপাদন খরচ হ্রাস করতে এবং বিদেশি ক্রেতাগোষ্ঠীর ক্রমাগত চাহিদার কারণে দেশে অনেক কারখানা সবুজায়নের দিকে ঝুঁকছে। সেসব কারখানা বর্তমানে রপ্তানি প্রক্রিয়ার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত এবং নতুন যে কারখানাগুলো এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হচ্ছে পর্যায়ক্রমে সব কারখানাই সবুজায়ন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন অনুষ্ঠানে উপস্থিত নেতারা।


    স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে গ্রিন ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট সেলসহ বিকেএমইএ’র অন্যান্য সেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি