শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স নিয়ে এল দেশের প্রথম ‘GD Calendar’

ব্যাংক বীমা অর্থনীতি >>>   |   বুধবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   1837 বার পঠিত

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স নিয়ে এল দেশের প্রথম ‘GD Calendar’

বাংলাদেশে এই প্রথমবারের মত অগমেন্টেড রিয়েলিটি (অজ) ক্যালেন্ডার নিয়ে এল দেশের শীর্ষস্থানীয় নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি গ্রীন ডেল্টা। এটি এশিয়ার মধ্যেও সর্বপ্রথম এআর ক্যালেন্ডার। এই উদ্ভাবনী উদ্যোগের ঘোষণা দেয়ার উদ্দেশে মঙ্গলবার রাজধানীর স্পেকট্রা কনভেনশন সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, উপদেষ্টা এবং প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক নাসির এ চৌধুরি, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াফি এস এম খান, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সেক্রেটারি ও এএমডি সৈয়দ মইনুদ্দিন আহমেদ প্রমুখ।

অগমেন্টেড রিয়েলিটি উপভোগের সম্পূর্ণ প্রক্রিয়াটি একটি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে সম্পন্ন করা হয়। গ্রীন ডেল্টা তাদের ২০১৯ সালের অগমেন্টেড রিয়েলিটি ক্যালেন্ডারের অভিজ্ঞতার সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্য ‘GD Calendar’ নামক একটি মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করেছে, যা আইওএস অ্যাপস্টোর এবং এবং অ্যান্ড্রয়েড গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। ডিজিটাল এই ডেস্ক ক্যালেন্ডারটি এমনভাবে কাজ করে, যখন কোন ব্যক্তি এই অ্যাপের বিল্ট ইন ক্যামেরার ভিতর দিয়ে দেখবে তখন ক্যালেন্ডারের পাতায় থাকা স্থির চিত্রটি জীবন্ত হয়ে উঠবে এবং দেখা যাবে তার পিছনের বার্তা।

বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার চেতনার আঙ্গিকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ইতিমধ্যেই সুগঠিত আইটি অবকাঠামো গড়ে তোলার মাধ্যমে তাদের ব্যবসায়িক কাঠামোকে রুপান্তরিত করেছে এবং নেতৃত্ব দানের মাধ্যমে বীমা শিল্পকে একটি ডিজিটাল মাইলফলকে পৌঁছে দেয়ার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

বাংলাদেশের প্রযুক্তিগতভাবে সচেতন একটি প্রতিষ্ঠান হিসেবে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি তাদের পথ চলায় সর্বদা প্রযুক্তিকে পাশাপাশি রেখেছে এবং অনেক ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহারে পথিকৃত হিসেবে সামনে এসেছে। বাংলাদেশে সর্বপ্রথম ‘ডিজিটাল ইন্সুরেন্স’-এর পথ চলাও গ্রীন ডেল্টা ইন্সুরেন্সের হাত ধরেই শুরু হয়। গ্রীন ডেল্টার ২০১৯ সালের এই এআর ক্যালেন্ডারটি নিঃসন্দেহে প্রতিষ্ঠানটির ডিজিটাল স্বপ্নের আরেকটি প্রতিচ্ছবি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।