শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গয়েশ্বরের অবৈধ সম্পদের মামলা কার্যক্রম দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   66 বার পঠিত

গয়েশ্বরের অবৈধ সম্পদের মামলা কার্যক্রম দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম দ্রুত নিষ্পত্তি নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে দুদকের দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আসামী গয়েশ্বর চন্দ্র রায়ের আবেদনের প্রেক্ষিতে আগের জারি করা রুল খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত। হাইকোর্টের এ রায়ের ফলে দুদকের এ মামলা বিচারিক বিশেষ জজ আদালতে চলতে কোনো বাধা নেই।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি বলেন, হাইকোর্টের আদেশে রুল খারিজের পাশাপাশি বিচারিক আদালতকে আসামী গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে দ্রুত মামলার কার্যক্রম শেষ করার নির্দেশও রয়েছে।

আদালতে গয়েশ্বরের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, ২০০৯ সালের ৫ জানুয়ারি গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগে এ মামলা করেছে দুদক। রাজধানীর রমনা মডেল থানায় করা এ মামলায় তার বিরুদ্ধে দুই কোটি ৮৬ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ২০০৯ সালের ৫ জুলাই এ মামলায় আদালতে অভিযোগপত্র দেয় দুদক।

পরে গয়েশ্বর চন্দ্র রায়ের পক্ষ থেকে মামলা বাতিলের আবেদন জানালে হাইকোর্টের আদেশে ২০১০ সালের ৬ আগস্ট থেকে মামলাটির বিচারিক কার্যক্রমের ওপর স্থগিতাদেশ ছিল। একই সঙ্গে হাইকোর্ট রুল জারি করেন। প্রায় এক যুগ মামলাটির বিচারকাজ বন্ধ থাকার পর রুল খারিজের মধ্য দিয়ে তা আবার সচল হলো।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।