বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে দু’দিনের বীমামেলা শুরু শুক্রবার

আহমাদ আলী   |   বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   810 বার পঠিত

চট্টগ্রামে দু’দিনের বীমামেলা শুরু শুক্রবার

বীমা খাতে সরকারের ভিশন ও মিশন বাস্তবায়নের লক্ষ্যে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)-এর উদ্যোগে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের (বিআইএফ) সহযোগিতায় ১৫ থেকে ১৬ মার্চ দু’দিনব্যাপী তৃতীয়বারের মতো এ বীমামেলার আয়োজন করা হয়েছে চট্টগ্রামে। এর আগে প্রথমবার বীমামেলার আয়োজন করা হয় ২০১৬ সালে ঢাকায় এবং দ্বিতীয়বার ২০১৭ সালের ডিসেম্বরে সিলেটে।

চট্টগ্রামে ১৫ মার্চ, সকাল ১০টায় ‘নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা’ শীর্ষক প্রতিপাদ্যে তৃতীয় বীমামেলা ২০১৮’র উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম এবং চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

এ উপলক্ষে প্রথমদিন সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম সার্কিট হাউস থেকে একটি শোভাযাত্রা বের হয়ে ইস্পাহানি মোড় ও এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠ এলাকা প্রদক্ষিণ করবে। এতে সকল বীমা কর্পোরেশন/কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহণ করবে। পরে মেলার উদ্বোধনী অনুষ্ঠান হবে ১০টায় এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম সংলগ্ন মাঠে।

অন্যদিকে ১৬ মার্চ বিকেল সাড়ে ৬টায় মেলার সমপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন।
সমাপনী দিনে মেলা প্রাঙ্গনে সকাল ১০টায় “বীমা খাতে ডিজিটাইজেশন এবং চ্যালেঞ্জ” বিষয়ক এক সেমিনারও আয়োজন করা হয়েছে। সেমিনারে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং বিশেষ অতিথি একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম, সকল বীমা কর্পোরেশন, সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স অ্যাসোসিয়েশনের সার্বিক সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় বীমা প্রতিষ্ঠানসমূহের বিভিন্ন বীমাপণ্য সম্পর্কে তথ্যাদিসহ গ্রাহকদের বিভিন্ন তথ্য উপস্থাপন করবে। বীমাকারীরা বিভিন্ন পলিসি বিক্রি এবং বীমাদাবি নিষ্পত্তি করবেন। এছাড়াও বীমা বিষয়ে বিভিন্ন অভিযোগ ও পরামর্শের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের স্টলের ব্যবস্থা থাকবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।