বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বতন্ত্র পরিচালক এসএম আবু তৈয়ব

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান শামীম চৌধুরী

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০১ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   542 বার পঠিত

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান শামীম চৌধুরী

মোহাম্মদ শামীম চৌধুরী ও এসএম আবু তৈয়ব

ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মোহাম্মদ শামীম চৌধুরীকে পর্ষদের চেয়ারম্যান হিসেবে চূড়ান্ত করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ। এদিকে স্বতন্ত্র পরিচালক হিসেবে ব্যবসায়ী এসএম আবু তৈয়বের নিয়োগ অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সিএসই সূত্রে জানা গেছে, প্রায় তিন যুগ বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে ২০১৩ সালে অবসরে যান মোহাম্মদ শামীম চৌধুরী। সামরিক নেতৃত্বের পাশাপাশি তিনি মানবসম্পদ উন্নয়ন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ বেসামরিক প্রকল্প সম্পাদনে দক্ষতা দেখিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা হালনাগাদকরণ প্রকল্প, দরিদ্র মানুষের আবাসন, সন্ত্রাস দমনসহ অনেক প্রকল্পে তিনি নেতৃস্থানীয় ভূমিকায় ছিলেন। জাতিংসংঘের নানা কর্মসূচিতে ভিন্ন সংস্কৃতির মানুষের সঙ্গে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। কর্মজীবনে জাতিসংঘের মহাসচিবের কাছ থেকে জাতিসংঘ শান্তি পদক, মার্কিন সরকারের কাছ থেকে ইউএস আর্মি অ্যাচিভমেন্ট মেডেলসহ অন্তত ১৪টি গুরুত্বপূর্ণ পুরস্কার পেয়েছেন তিনি।

এদিকে বিএসইসির অনুমোদন পাওয়া নতুন স্বতন্ত্র পরিচালক এসএম আবু তৈয়ব ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম চিটাগংয়ের সভাপতি। তৈরি পোশাক, ওষুধসহ বিভিন্ন খাতের সফল এ ব্যবসায়ী দেশের তৈরি পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএর একজন সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি। তিনি চট্টগ্রাম চেম্বার, বাংলাদেশ শিপার্স কাউন্সিল, চায়না-বাংলাদেশ পিপলস ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন চিটাগং, চিটাগং ক্লাব, নিরাপদ সড়ক চাই আন্দোলনসহ অনেক ব্যবসায়িক ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৩ অপরাহ্ণ | সোমবার, ০১ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।