• চাষিদের জন্য লবণের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে

    বিবিএ নিউজ.নেট | ২৩ নভেম্বর ২০২১ | ১২:৫৮ অপরাহ্ণ

    চাষিদের জন্য লবণের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে
    apps

    চাষিদের জন্য লবণের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন শিল্প সচিব জাকিয়া সুলতানা। সোমবার (২২ নভেম্বর) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে লবণচাষি ও লবণ মিল মালিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান তিনি।

    শিল্প সচিব বলেন, উৎপাদন থেকে শুরু করে খুচরা বিক্রেতা পর্যন্ত সব পর্যায়ে লবণের ন্যায্যমূল্যের পাশাপাশি গুণগত মান নিশ্চিতকরণে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাধীন প্রতিষ্ঠান বিসিক নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে আয়োডিনযুক্ত লবণ আইন ২০২১ জাতীয় সংসদে পাস হয়েছে। শিল্প মন্ত্রণালয় প্রণীত জাতীয় লবণ নীতি ২০২১-এর খসড়া মন্ত্রিপরিষদ বিভাগের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এ সময় কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত নারী আসন-৮ এর সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

    শিল্প সচিব বলেন, চাহিদার বিপরীতে উৎপাদনের পরিমাণ কম হওয়ায় প্রাথমিকভাবে ৩ লাখ ১৬ টন লবণ আমদানির জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে সুপারিশ করা হয়েছে। মাঠ পর্যায়ে লবণের বাস্তব মজুত নিরূপণে জেলা প্রশাসকের নেতৃত্বে শিগগিরই একটি কমিটি গঠন করা হবে।


    এ সময় তিনি উৎপাদন মৌসুমের পূর্বে মে মাসে লবণের চাহিদা অনুযায়ী বার্ষিক লক্ষ্যমাত্রা নির্ধারণের পাশাপাশি সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়নে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

    একইসঙ্গে যৌক্তিক সময়ে চাহিদা সাপেক্ষে লবণ আমদানির বিষয়ে সিদ্ধান্ত প্রদান করা হবে মর্মে আশ্বস্ত করেন। উৎপাদন খরচ হ্রাসে প্রকৃত লবণচাষিদের মাঝে জেলা প্রশাসন ও ভূমি মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রয়োজনে অধিগ্রহণপূর্বক জমি বরাদ্দের উদ্যোগ নিতে বিসিকের প্রতি আহ্বান জানান তিনি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি