• চীনা বিনিয়োগ আসছে ৫ হাজার কোটি ডলার

    বিবিএনিউজ.নেট | ১৪ মার্চ ২০১৯ | ১১:৩১ পূর্বাহ্ণ

    চীনা বিনিয়োগ আসছে ৫ হাজার কোটি ডলার
    apps

    চীন বাংলাদেশের জ্বালানি, বিদ্যুৎ ও যোগাযোগ খাতে ৫ হাজার কোটি ডলারের বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামী এক থেকে দেড় দশকে করা হবে বলে তিনি জানান।

    বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের প্রগতি ও উন্নয়নে চীন গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে ভূমিকা রাখছে। তাই আগামী এক-দেড় দশকে চীন বাংলাদেশের জ্বালানি, বিদ্যুৎ ও যোগাযোগ খাতের উন্নয়নে ৫ হাজার কোটি ডলার বিনিয়োগ করবে বলে আশা করা যায়।

    Progoti-Insurance-AAA.jpg

    রাজধানীর সোনারগাঁও হোটেলে সোমবার হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশনের (এইচএসবিসি) ‘বাংলাদেশ-চীন বাণিজ্য সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এতে বাংলাদেশে চীনা ব্যবসায়ী গোষ্ঠী, ব্যাংকের গ্রাহক ও এইচএসবিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ব্যাংকটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

    সভায় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব আহমদ কায়কাউস বলেন, ‘২০৪১ সাল নাগাদ ৮২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য নির্ধারণ করেছে সরকার। সে জন্য প্রয়োজন হবে ১৮ হাজার কোটি ডলারের বিনিয়োগ।’


    আলোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত চীনা ইকোনমিক কাউন্সিলর লি গুয়াংজুন,এইচএসবিসি এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের কমার্শিয়াল ব্যাংকিং বিভাগের ইন্টারন্যাশনাল কান্ট্রিজ আঞ্চলিক প্রধান টিম ইভান্স, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রাঁসোয়া দ্য ম্যারিকো, উপপ্রধান নির্বাহী কর্মকর্তা (ডেপুটি সিইও) মো. মাহবুবউর রহমান প্রমুখ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি