• চূড়ান্ত পর্যায়ে বিএসইসির তিন কমিশনার নিয়োগ

    নিজস্ব প্রতিবেদক | ১৯ মে ২০২০ | ১০:৫৭ অপরাহ্ণ

    চূড়ান্ত পর্যায়ে বিএসইসির তিন কমিশনার নিয়োগ
    apps

    পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৩ জন কমিশনার নিয়োগ চুড়ান্ত পর্যায়ে। আগামী চার বছরের জন্য বিএসইসি’র কমিশন হচ্ছেন- সাবেক শিল্প সচিব আব্দুল হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মিজানুর রহমান।
    আজ মঙ্গলবার (১৯ মে) বিকালে প্রধানমন্ত্রী তাদের নিয়োগ সংক্রান্ত ফাইলে সাক্ষর করেছেন বলে জানা গেছে।

    আগামীকাল অথবা পরশু তাদের নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে। এই তিন কমিশনারের নিয়োগের মধ্য দিয়ে বিএসইসির নেতৃত্বে পূর্ণতা আসবে।

    Progoti-Insurance-AAA.jpg

    গত রোববার সংস্থাটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষক অধ্যাপক শিবলী রুবাইয়াত-্উল-ইসলাম।

    বিএসইসির চেয়ারম্যান নিয়োগের আগে তিনি সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত ছিলে। তিনি একাধিকার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এবং বাণিজ্য অনুষদের ডিন হিসেবে কাজ করেছেন।


    কমিশনার হিসেবে নিয়োগের জন্য মনোনীত সাবেক শিল্প সচিব আব্দুল হালিম গত সপ্তাহে এলপিআরে গিয়েছেন। তিনি এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসডিজি বিভাগের ডিজি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

    অন্যদিকে অধ্যাপক শেখ শামসুদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের শিক্ষক। তিনি রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের একজন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

    ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক। তিনি দীর্ঘ দিন ধরে পুঁজিবাজার, বিশেষ করে করপোরেট গভর্ন্যান্স নিয়ে আজ করছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মে ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি