• চেষ্টা করছি মোটর বীমা বাধ্যতামূলক করতে: শেখ কবির হোসেন, প্রেসিডেন্ট বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)

    | ৩০ নভেম্বর ২০২২ | ২:১৯ অপরাহ্ণ

    চেষ্টা করছি মোটর বীমা বাধ্যতামূলক করতে: শেখ কবির হোসেন, প্রেসিডেন্ট বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)
    apps

    বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)প্রেসিডেন্ট শেখ কবির হোসেন বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ প্রণয়নে বীমাখাতের মোটর বীমার অ্যাক্ট লায়াবিলিটি ইন্স্যুরেন্স বাতিল করা হয়েছে। এটা যাতে পুনরায় চালু করা যায় সেটা নিয়ে কাজ করছি। পত্র পত্রিকায় বিবৃতি দিচ্ছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিকট অনুরোধ করছি। যদিও এখনো তেমন কোনো ফলপ্রসূ কাজ হয়নি। আমরা চেষ্টা করে যাচ্ছি।

    যদিও এখানে আমাদের কিছু করার নেই। যেহেতু সরকারের পক্ষ থেকে বাতিল করা হয়েছে । গাড়ির মালিকরা যদি নিজ থেকে বীমা না করে আমরা কি করতে পারি। তবে আমরা চেষ্টা করছি পুনরায় বীমাখাতে মোটর বীমা পলিসি বাস্তবায়ন করতে। এ ছাড়া সুযোগ যে বন্ধ হয়ে গেছে তা নয়, আইন অনুযায়ী বিধি তৈরির সময় দেশের প্রয়োজনে, দেশের মানুষের প্রয়োজনে এবং তাদের সম্পদের প্রয়োজনে, সে বিষয়গুলো চিন্তা করে বিআরটিএ যদি বিধি সংশোধন করে, তাহলে উদ্ভূত সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব।

    Progoti-Insurance-AAA.jpg

    মোটরবীমা বাধ্যতামূলক করতে বিআইএ পদক্ষেপ সম্পর্কে তিনি বলেন, এ বিষয়ে আমরা কাজ করছি। আমরা মোটর বীমার একটি খসড়া নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছি। এ বিষয়ে মন্ত্রণালয়ে সাথেও বৈঠক করা হয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সাথেও বৈঠক হচ্ছে। এ বিষয়ে কমিটিও গঠন করেছি। আমাদের পক্ষ থেকে যথাসম্ভব চেষ্টা করে যাচ্ছি। বীমা খাতের পেনিট্রেশনের কথা চিন্তা করলে মোটরযান বীমা বাধ্যতামূলক করার বিকল্প নেই।

     


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:১৯ অপরাহ্ণ | বুধবার, ৩০ নভেম্বর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি