• জমে উঠেছে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব

    বিবিএনিউজ.নেট | ০৬ জানুয়ারি ২০২০ | ৩:৪৪ অপরাহ্ণ

    জমে উঠেছে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব
    apps

    শিল্পকলা একাডেমিতে জমে উঠেছে ‘বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব-২০২০’। ২১ দিনব্যাপী এ উৎসবের তৃতীয় দিন ছিল রোববার। এদিন একাডেমির নন্দনমঞ্চের সাংস্কৃতিক পরিবেশনার শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করেন একাডেমির শিল্পীরা।

    এরপর বাংলাদেশ শিল্পকলা একাডেমি ঢাকার শিল্পীরা পরিবেশন করেন অ্যাক্রোবেটিক প্রদর্শনী। দলীয় আবৃত্তি পরিবেশন করে কারিশমা আবৃত্তি সংগঠনের বিশেষ চাহিদাসম্পন্ন শিল্পী শুপ্ত, হিসাম, সাফিন, সাফান, জাবের ও লিথি। দলীয় নৃত্য পরিবেশন করে বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস। দলীয় সংগীত পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন বহ্নিশিখা।

    Progoti-Insurance-AAA.jpg

    পরে জেলার পরিবেশনা নিয়ে মঞ্চে আসে মেহেরপুর জেলার শিল্পীরা। এতে ‘মেহেরপুর আমাদের মেহেরপুর’ সমবেত সংগীতটি পরিবেশন করে সুলতানা টনি, রোকসানা, রাসেল, আমজাদ হোসেন, আসাদুল ইসলাম, মিনারুল ইসলাম ও জিনারুল ইসলাম। সমবেত নৃত্য পরিবেশন করে অনামিকা, প্রিয়া, অনুভা, প্রজ্ঞা, আরিফা, মায়াবী, বনান্তী, হৃদিতা, ফারিয়া।

    এরপর জেলার পরিবেশনা পর্বে সমবেত সংগীত, সমবেত নৃত্য, একক সংগীত পরিবেশন করে কুড়িগ্রাম জেলার শিল্পীরা। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে জাতীয় পর্যায়ের শিল্পী সাজু ও উপজেলা পর্যায়ের শিল্পী মুনতাহিনা মামুন মুমু।


    কুষ্টিয়া জেলার পরিবেশনায় সমবেত নৃত্য, সমবেত সংগীত, একক সংগীত পরিবেশন করেন সরকার আমিরুল ইসলাম। যন্ত্রসংগীত পরিবেশন করেন সুজন, জাহিদ, বাসুদেব চক্রবর্তী ও আশি।

    সবশেষে রোববার রাত ৮টায় একাডেমি প্রাঙ্গণে দর্শনীর বিনিময়ে অনুষ্ঠিত হয় শিল্পকলা একাডেমি কুড়িগ্রাম পরিবেশিত লোকনাট্য ‘হামার কুড়িগ্রাম’। আগামী ২৩ জানুয়ারি শেষ হবে এ সাংস্কৃতিক উৎসব।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৪ অপরাহ্ণ | সোমবার, ০৬ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি