শুক্রবার ১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জরিমানা পরিশোধ না করলে সোনার বাংলা ইন্স্যুরেন্সের নিবন্ধন স্থগিত

আদম মালেক   |   শনিবার, ১২ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   465 বার পঠিত

জরিমানা পরিশোধ না করলে সোনার বাংলা ইন্স্যুরেন্সের নিবন্ধন স্থগিত

শাখা ব্যবস্থাপকসহ সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড সাড়ে ১৩ লাখ টাকা জরিমানার কবলে রয়েছে। এ অর্থ পরিশোধ না হলে কোম্পানিটির নিবন্ধন স্থগিত হবে বলে জানিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

কর্তৃপক্ষ বলছে, নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির নিবন্ধন নবায়নের সময় বকেয়া জরিমানার বিষয়টি গুরুত্ব সহকারে নজরে আনা হয়। কোনো নির্দিষ্ট কোম্পানির জরিমানা বকেয়া থাকলেও গত ২০১৭ ও ২০১৮ সালে কোম্পানিসমূহের নিবন্ধন নবায়ন করা হয়েছে। কিন্তু গেল বছরের ২৯ জুলাই কর্তৃপক্ষের সভা অনুষ্ঠিত হয়। সভায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অডিট আপত্তি নিষ্পত্তি সংক্রান্ত কমিটির সুপারিশে বলা হয়, যে সকল বীমা কোম্পানি থেকে জরিমানা আদায় হয়নি অথবা বাকি রয়েছে সে সকল কোম্পানিকে ২০২০ সালের নিবন্ধনের পূর্বে পত্র প্রেরণ করতে হবে। জরিমানা পরিশোধ না করলে তাদের নিবন্ধন নবায়ন না করার বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ সূত্র জানায়, ২০১৬ সালে ১৮ মে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানির বিজয়নগর শাখা পরিদর্শনে যায় কর্তৃপক্ষ। পরিদর্শন শেষে ওই বছরের ১০ জুলাই দাখিলকৃত প্রতিবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে কোম্পানিকে ৯ লাখ টাকা, মুখ্য নির্বাহী কর্মকর্তাকে সাড়ে ৪ লাখ টাকা ও বিজয়নগর শাখা ব্যবস্থাপককেও সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

জরিমানার বিরুদ্ধে একই বছরের ২৩ অক্টোবর রিভিউ করা হয়। ২০২০ সালের ২৩ মার্চ রিভিউ পিটিশনের ওপর শুনানি হয়। শুনানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তার জরিমান মওকুফ করা হয়। কিন্তু কোম্পানি ও বিজয়নগর শাখা ব্যবস্থাপকের রিভিউ নামঞ্জুর হয়। তাদের ওপর আরোপিত সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা বহাল রাখা হয়। ওই বছরের শেষদিকে সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড কোম্পানি ও বিজয়নগর শাখা ব্যবস্থাপকের জরিমানা মওকুফ চেয়ে আবেদন করে কোম্পানি কর্তৃপক্ষ। এ প্রেক্ষিতে চলতি বছরের ২৭ আগস্ট দাখিলকৃত আবেদনের জবাবে বলা হয়, জরিমানা আরোপের পর রিভিউ নামঞ্জুর হলে জরিমানা মওকুফের কোনো সুযোগ নেই। তাই জরিমানা আদায়ে সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড কোম্পানির বিরুদ্ধে নেয় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২২ অপরাহ্ণ | শনিবার, ১২ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।