• শিরোনাম

    মোহাম্মদী খানমের দুনীতি তদন্তে আইডিআরএ

    জরিমানা মওকুফের আবেদনেও অনিয়ম

    এস জেড ইসলাম | ০৫ জানুয়ারি ২০২১ | ৬:৩৫ অপরাহ্ণ

    জরিমানা মওকুফের আবেদনেও অনিয়ম

    পুনঃবীমায় অনিয়ম, বিদেশে মুদ্রাপাচার ও বেতন-ভাতার অতিরিক্ত অর্থ উত্তোলনসহ বিভিন্ন অনিয়মের দায়ে প্রাইম ইন্স্যুরেন্সের সাবেক সিইও মোহাম্মদী খানমসহ দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে আর্থিক জরিমান করে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। তবে জরিমানার শাস্তি মওকুফে সংস্থাটির কাছে রিভিউ আবেদন করেছে অভিযুক্তরা।

    এ রিভিউ নিয়ে আগামী ১৪ জানুয়ারী শুনানীর আয়োজন করেছে আইডিআরএ। এমনটাই জানা গেছে সংশ্লিষ্ট সূত্রে।

    Progoti-Insurance-AAA.jpg

    সূত্র জানায়, প্রাইম ইন্স্যুরেন্সের সিইও থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে উল্লেখিত অনিয়ম সংঘটনে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত ছিলেন মোহাম্মদী খানম। এদিকে চাকরি রক্ষায় নিরবে মোহাম্মদী খানমের নির্দেশ পালন করেন কোম্পানির দুই ঊর্ধ্বতন কর্মকর্তা। এ বিষয়ে কোম্পানির বিনিয়োগকারী মোহাম্মাদ মুনীরুজ্জামান আইডিআরএর কাছে অভিযোগ জানালে তদন্তে নামে সংস্থাটি। অনুসন্ধানে কতিপয় অভিযোগের বিষয়ে সত্যতা পায় আইডিআরএর সার্ভিল্যান্স টিম। অনুসন্ধানী টিমের প্রতিবেদন ও করণীয় বিষয়ে পরামর্শ নেয়ার পর প্রাইম ইন্স্যুরেন্সকে ১০ লাখ টাকা, মোহাম্মদী খানমকে ৫ লাখ টাকা ও অপর দুই কর্মকর্তার প্রত্যেককে ১লাখ টাকা করে জরিমানা করা হয়। এ জরিমানার অর্থ ৩০ নভেম্বর ২০২০ তারিখের মধ্যে ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের মাধ্যমে পরিশোধের নির্দেশ দেয় আইডিআরএ।

    কিন্তু নির্ধারিত সময়ের পরও জরিমানা প্রদান করেননি অভিযুক্তরা। বরং প্রত্যেকেই নিজেকে নির্দোষ দাবী করেন। এছাড়া জরিমানা মওকুফ করতে প্রাইম ইন্স্যুরেন্সের পক্ষে বর্তমান সিইও বায়েজিদ মুজতবা সিদ্দিকী, মোহাম্মদী খানম ও দুই কর্মকর্তা রিভিউ আবেদন জানান। গত ২১ ও ২২ ডিসেম্বর বায়েজিদ মুজতবা সিদ্দিকী ও দুই কর্মকর্তা এবং গত ২৪ ডিসেম্বর মোহাম্মদী খানম রিভিউয়ের জন্য আইডিআরএর কাছে চিঠি পাঠায়।


    এদিকে রিভিউ আবেদন জানালেও এজন্য নির্দিষ্ট হারে যে ফি প্রদান করতে হয় তা করেননি মোহাম্মদী খানম। ফলে তার রিভিউ আবেদনের যথার্থতা নিয়ে প্রশ্ন উঠেছে। এরপরও মোহাম্মদী খানমকে সুযোগ দেয়ায় তা বীমাখাতে বিতর্কের সৃষ্টি করেছে। এ বিষয়ে আগামী ১৪ জানুয়ারি বেলা সাড়ে ১২ টায় আইডিআরএর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে কর্তৃপক্ষ কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সূত্রটি।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি