• জাতীয় শোক দিবসে যুবলীগের নানা কর্মসূচি পালন

    বিবিএনিউজ.নেট | ১৫ আগস্ট ২০২০ | ৭:৪৭ অপরাহ্ণ

    জাতীয় শোক দিবসে যুবলীগের নানা কর্মসূচি পালন
    apps

    জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

    শনিবার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক।

    Progoti-Insurance-AAA.jpg

    ৪৫ বছর আগে সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরকে হত্যা করে।

    সেই রাতেই নিহত হন বঙ্গবন্ধুর ভাগ্নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু; নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু।


    ধানমণ্ডির বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয়।

    ধানমন্ডি থেকে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক যান বনানী কবরস্থানে। সেখানে বঙ্গমাতা ও জাতির পিতার পরিবারের সদস্য ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণির কবরে ফুল দেন।

    যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল। পরে সেখানে তারা মোনাজাত ও দোয়ায় অংশ নেন।

    আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর শোকাবহ আগস্ট মাসের কর্মসূচির অংশ হিসেবে আজ ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে বনানী রাজউক মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

    এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতারা।

    এরপর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যাগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, কেন্দ্রীয় অফিসে মিলাদ মাহফিল ও দুস্থ অসহায় মানুষের মাঝে তবারক বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল।

    এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতারা।

    শোকাবহ আগস্ট উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনার ও কারওয়ান বাজার পান্থকুঞ্জ পার্ক মাঠে অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি ১৫তম দিনের মতো অব্যাহত আছে।

    কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার, যুবলীগের সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক মো. শামছুল আলম অনিক, যুবলীগের এস এম জাবেদ হোসেন লাভলু; সফিউল আলম প্রধান কমল,মেহেরুল হাসান সোহেল; মাহবুব আল গনি সোহেল, আজিজুর রহমান, ডাকসুর সাবেক ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, শেখ সালেহ উদ্দিন ড্যানিয়েল, জাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহনাজ করিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আকরাম হোসেন, ড. মোস্তাফিজার রহমান, ড. মো রায়হান সরকার রেজভী, ইব্রাহিম মিয়া প্রমুখ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৪৭ অপরাহ্ণ | শনিবার, ১৫ আগস্ট ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শেখ হাসিনা মিউনিখের পথে

    ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি