শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় আয়কর দিবস পালিত

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   179 বার পঠিত

জাতীয় আয়কর দিবস পালিত

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আয়োজনে মঙ্গলবার (৩০ নভেম্বর) জাকজমকভাবে পালিত হয়েছে ১৪তম জাতীয় আয়কর দিবস। এনবিআরসহ ৩১টি কর অঞ্চলে একযোগে দিবসটি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রাজস্ব বোর্ডের প্রধান কার্যালয় এবং ৩১টি কর অঞ্চল সুসজ্জিত করা হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, সবাই মিলে দিব কর।

এদিন বেলা ১১ টায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বেলুন ও ফেস্টুন উড়িয়ে ১৪তম জাতীয় আয়কর দিবস উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, এফবিসিসিআই-এর সভাপতি মো. জসিম উদ্দিন, এনবিআর-এর সদস্য মো. আলমগীর হোসেন, মো. মাসুদ সাদিক ও সামস উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ সহ এনবিআর’এর ঊর্ধ্বতন কর্মকর্তা।

২০০৮ সাল থেকে দেশে প্রতিবছর আয়কর দিবস পালিত হচ্ছে। আগে প্রতি বছর ১৫ সেপ্টেম্বর দিবসটি পালিত হত। তবে ২০১৬ সাল থেকে ৩০ নভেম্বর আয়কর দিবস পালন করছে এনবিআর। গতকাল ৩০ নভেম্বর ব্যক্তি শ্রেণির আয়কর বিবরণী বা রিটার্ন জমা দেওয়ারও শেষ দিন।

চলমান বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতে জনসমাগমের ঝুঁকি এড়াতে আয়কর দিবসে র‌্যালি করেনি এনবিআর। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃৃথক বাণী দিয়েছেন। জাতীয় আয়কর দিবসে বিভিন্ন জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশের ব্যবস্থা করেছে। টেলিভিশন চ্যানেলগুলোও বিশেষ আয়োজন চলছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11231 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।