রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার পাচ্ছে প্রাণ-আরএফএল-এর ১০ প্রতিষ্ঠান

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০৩ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   307 বার পঠিত

জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার পাচ্ছে প্রাণ-আরএফএল-এর ১০ প্রতিষ্ঠান

শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯ পাচ্ছে প্রাণ-আরএফএল গ্রুপের ১০টি প্রতিষ্ঠান।

২০১৯ সালের উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির তথ্য যাচাই করে এ পুরস্কার দেওয়া হবে চলতি মাসেই। পাঁচটি ক্যাটাগরিতে এ বছর ৩১টি প্রতিষ্ঠান এ অ্যাওয়ার্ড পাবে। সম্প্রতি এ বিষয়ে গেজেট প্রকাশ হয়েছে।
এরমধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতের জন্য তিনটি অ্যাওয়ার্ড-ই পাচ্ছে প্রাণ-আরএফএল গ্রুপের পৃথক তিনটি প্রতিষ্ঠান। এরমধ্যে প্রথম পুরস্কারের জন্য মনোনীত হয়েছে বঙ্গ বিল্ডিং মেটেরিয়ালস লিমিটেড, দ্বিতীয় আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেড এবং তৃতীয় রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বৃহৎ ক্যাটাগরিতে খাদ্য শিল্পখাতে প্রথম স্থানে রয়েছে ইস্পাহানি টি লিমিটেড। এ খাতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে প্রাণের নাটোর এগ্রো লিমিটেড। একই ক্যাটাগরিতে টেক্সটাইল ও আরএমজি খাতে প্রথম হয়েছে প্লমি ফ্যাশনস লিমিটেড, দ্বিতীয় ইউনিভার্সেল জিন্স লিমিটেড এবং তৃতীয় জেনেসিস ওয়াশিং লিমিটেড।

বৃহৎ ক্যাটাগরিতে প্লাস্টিক খাতের জন্যও দুটি অ্যাওয়ার্ড প্রাণ-আরএফএল-এর। এরমধ্যে প্রথম আরএফএল প্লাস্টিকস ও দ্বিতীয় ডিউরেবল প্লাস্টিকস।
পাটশিল্প খাতে দুটি প্রতিষ্ঠান যথাক্রমে আকিজ জুট মিল ও আইয়ান জুট মিলস। সেবা খাতে প্রথম ওয়ান ব্যাংক ও দ্বিতীয় হয়েছে সোনার বাংলা ইন্স্যুরেন্স। এছাড়া বৃহৎ শিল্প ক্যাটাগরিতে আইটি প্রতিষ্ঠান হিসেবে একমাত্র রেইন স্টেশন ২৩ এবং ফার্নিচার খাতে একমাত্র হাতিল কমপ্লেক্স লিমিটেড অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতে প্রথম পুরস্কারের জন্য মনোনীত হয়েছে আরএফএল-এর গেট ওয়েল লিমিটেড। খাদ্য শিল্প খাতে প্রথম হয়েছে নর্দান ফ্লাওয়ার মিল লিমিটেড এবং দ্বিতীয় রোমানিয়া ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড।

এছাড়া মাঝারি শিল্পে প্লাস্টিক খাতে প্রথম হিসেবে অ্যাওয়ার্ড পাচ্ছে আরএফএল-এর বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল। টেক্সটাইল ও আরএমজি খাতে এককভাবে প্রথম কনসেপ্ট নিটিং। একই ক্যাটাগরিতে অন্যান্য শিল্পখাতের মধ্যে প্রথম প্রতিষ্ঠান প্রাণ-আরএফএল-এর প্যাকম্যাট ইন্ড্রাস্ট্রিজ, দ্বিতীয় বসুমতি ডিস্ট্রিবিউশন ও তৃতীয় কিউএনএস শিপিং লজিস্টিক লিমিটেড।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছে এসআর হ্যান্ডিক্রাফটস আর দ্বিতীয় আরএফএলের রংপুর ফাউন্ড্রি। মাইক্রো ক্যাটাগরিতে মাসকো ডেইরি ও জনতা ইঞ্জিনিয়ারিং যথাক্রমে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে। এছাড়া রাষ্ট্রায়ত্ত শিল্পে প্রথম পুরস্কার পাবে গাজী ওয়্যারর্স লিমিটেড, দ্বিতীয় কেরু অ্যান্ড কোম্পানি এবং তৃতীয় প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট।

অন্যদিকে, একই গেজেটে ইনস্টিটিউশন্যাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯ এর জন বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে যৌথভাবে প্রথম হিসেবে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে।

এসব বিষয়ে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক (যুগ্ম সচিব) নিশ্চিন্ত কুমার পোদ্দার জাগো নিউজকে বলেন, চলতি মাসের ১৫ তারিখে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তবে সবকিছু এখনও চূড়ান্ত নয়। এনপিও ২০১২ সাল থেকে এ অ্যাওয়ার্ড কার্যক্রম পালন করছে। এতে শিল্প উদ্যোক্তারা উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য অনুপ্রেরণা পান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২০ অপরাহ্ণ | বুধবার, ০৩ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11183 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।