• জিএসপি ফিরে পেতে চায় বাংলাদেশ

    বিবিএনিউজ.নেট | ১৪ মার্চ ২০১৯ | ১:৪২ অপরাহ্ণ

    জিএসপি ফিরে পেতে চায় বাংলাদেশ
    apps

    ঢাকায় নিযুক্ত ইউএস রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের কাছে যুক্তরাষ্ট্রের বাজারে বন্ধ হওয়া পণ্যের অবাধ বাজার সুবিধা (জিএসপি) ফিরে পেতে সহায়তা চেয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

    বৃহস্পতিবার রাজধানীর হোটেল সোনারগাঁয়ে ২৬তম ‘ইউএস ট্রেড শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই সহায়তা কামনা করেন। আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (আমচেম) প্রেসিডেন্ট নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবার্ট মিলার।

    Progoti-Insurance-AAA.jpg

    মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বাজারে জিএসপি ফিরে পাওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রবার্ট মিলার বলেন, বাংলাদেশসহ অনেক দেশেরই জিএসপি স্থগিত রয়েছে। বাংলাদেশ সরকার জিএসপি ফিরে পেতে ‘প্লান অব অ্যাকশন’ বাস্তবায়ন করছে। এতে অনেক অগ্রগতি হয়েছে।

    ট্রেড শো’র উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, শেষ বছর যুক্তরাষ্ট্রের বাজারে আমাদের রফতানি কিছুটা বেড়েছে। কিন্তু জিএসপি বাতিল হওয়ায় আমরা ইমেজ সংকটে আছি। আমরা জিএসপি ফিরে পেতে চাই। ইউএস রাষ্ট্রদূত জিএসপি ফিরে পেতে ইতিবাচক ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।


    ইউএস রাষ্ট্রদূতকে ব্যবসায়ীবান্ধব উল্লেখ করে টিপু মুনশি বলেন, বিনিয়োগের জন্য বেশ ভালো পরিবেশ রয়েছে বাংলাদেশে। আমি আমরা আশা করি, ইউএস রাষ্ট্রদূত আমাদের কিছু ভালো বিনিয়োগকারী দেবেন।

    অনুষ্ঠানে রবার্ট মিলারের কাছে বাংলাদেশ থেকে যেসব শিক্ষার্থীরা স্কলারশিপ (বৃত্তি) নিয়ে যুক্তরাষ্ট্রে যেতে চান, তাদের ভিসা সুবিধা সহজ করার দাবি জানান বাণিজ্যমন্ত্রী। পাশাপাশি ব্যবসায়ী ও ট্যুরিস্টদের ভিসা ব্যবস্থা সহজেরও দাবি জানান তিনি।

    ১৪-১৬ মার্চ তিনদিনব্যাপী ট্রেড শো’র আয়োজন করেছে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ এবং ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস । এতে দুই দেশের ৪৬টি প্রতিষ্ঠানের মোট ৭৪টি বুথ অংশ নিচ্ছে।

    প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য প্রদর্শনী উন্মুক্ত রাখা হয়েছে। সাধারণের জন্য টিকিটের মূল্য ৩০ টাকা এবং শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৪২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি