• জুন নাগাদ চামড়া শিল্পনগরীর কাজ সম্পন্নের নির্দেশ

    অর্থনীতি প্রতিবেদক | ১৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:৩২ পূর্বাহ্ণ

    জুন নাগাদ চামড়া শিল্পনগরীর কাজ সম্পন্নের নির্দেশ
    apps

    চুক্তি অনুযায়ী চলতি বছরের জুনের মধ্যে চামড়া শিল্পনগরীর বাকি কাজ সমাপ্ত করতে প্রকল্প সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

    বৃহস্পতিবার সাভারে অবস্থিত চামড়া শিল্পনগরী প্রকল্প সরজমিন পরিদর্শন শেষে এক সভায় তিনি নির্দেশ দেন। এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব বেগম পরাগ, চামড়া শিল্প উদ্যোক্তা মনজুরে এলাহী, নারী শিল্প উদ্যোক্তা নিহাত কবিরসহ বিসিক ও চামড়া শিল্প সংশ্লিষ্ট সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

    Progoti-Insurance-AAA.jpg

    শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। ব্যবসায়ীরা ব্যবসা করবে, সরকার ব্যবসায়ীদের সহায়তা দেবে। এ ছাড়া ট্যানারি উদ্যোক্তাদের ব্যবসার স্বার্থে সাভার চামড়া শিল্পনগরীর সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধান করা হবে। একই সঙ্গে তিনি চলতি বছরের জুনের মধ্যে চুক্তি অনুযায়ী চামড়া শিল্পনগরীর বাকি কাজ সমাপ্ত করতে প্রকল্প সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

    সভায় জানানো হয়, পরিবেশ অধিদফতর ও চামড়া শিল্পের আন্তর্জাতিক মান অনুযায়ী এ প্রকল্পের ডকুমেন্টস তৈরি করা হয়েছে। এতে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার (সিইটিপি) নির্মাণের ফলে আন্তর্জাতিকমানের বর্জ্য ব্যবস্থাপনার ব্যবস্থা করা হয়েছে। এরপরও পরিবর্তীত প্রেক্ষাপটে বিশ্বমানের চামড়া ও চামড়াজাত পণ্য উৎপাদনের লক্ষ্যে একটি আন্তর্জাতিক নিরীক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে চামড়া শিল্পনগরীর সার্বিক মান ও অবস্থা মূল্যায়রের সিদ্ধান্ত গৃহীত হয়।


    শিল্প প্রতিমন্ত্রী বলেন, উন্নয়নের জন্য পারস্পরিক দোষারোপের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। সরকারের ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে উন্নয়নের লক্ষ্য ঠিক করে দিয়েছেন। কোনো ধরনের কালক্ষেপণ না করে এ লক্ষ্য বাস্তবায়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। চামড়া শিল্পনগরীর অবশিষ্ট কাজ দ্রুত সমাপ্ত করতে শিল্প মন্ত্রণালয় দ্রুত ব্যবস্থা নেবে বলে তিনি অংশীজনদের আশ্বস্ত করেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৩২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি