• জুলাই মাসে ৫ লাখেরও বেশি বিও হিসাব কমেছে

    বিবিএ নিউজ.নেট | ০১ আগস্ট ২০২১ | ৩:৫৬ অপরাহ্ণ

    জুলাই মাসে ৫ লাখেরও বেশি বিও হিসাব কমেছে
    apps

    পুঁজিবাজারে জুলাই মাসে বেনিফিশিয়ারি ওনার্স( বিও) হিসাব কমেছে। নবায়ন না করার কারণে গত মাসে ৫ লাখ ৬৬ হাজার ৯৮টি বিও হিসাব বন্ধ হয়ে গেছে।

    সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    সূত্র জানায়, জুন মাসের শেষ দিন অর্থাৎ ২৯ জুন পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২৫ লাখ ৩৬ হাজার ৪৩১টি। আর জুলাই মাসের শেষ দিন অর্থাৎ ৩১ জুলাই বিও হিসাব ১৯ লাখ ৭০ হাজার ৩৩৩টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে ৫ লাখ ৬৬ হাজার ৯৮টি বিও হিসাব বন্ধ হয়ে গেছে।

    জুলাই মাসে পুরুষদের বিও হিসাব ৪ লাখ ৭ হাজার ৯০৭টি কমে দাঁড়িয়েছে ১৪ লাখ ৬১ হাজার ৫৪২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৮ লাখ ৬৯ হাজার ৪৪৯টিতে।


    আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ লাখ ৫৭ হাজার ৯০১টি কমে ৪ লাখ ৯৪ হাজার ৩৭৪টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৫২ হাজার ২৭৫টিতে।

    জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৭০৭টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ২৯০টি কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৭টিতে।

    জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ লাখ ১৫ হাজার ৬৯৯টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৫ হাজার ১৭৫টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ২৩ লাখ ৮০ হাজার ৮৭৪টিতে।

    জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫০ হাজার ১০৯টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৯০ হাজার ৭৪১টিতে।  জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৪০ হাজার

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫৬ অপরাহ্ণ | রবিবার, ০১ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি