শুক্রবার ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জেনেক্স ইনফোসিসের অস্বাভাবিক লেনদেন, ৩ বিও হিসাব জব্দ

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   542 বার পঠিত

জেনেক্স ইনফোসিসের অস্বাভাবিক লেনদেন, ৩ বিও হিসাব জব্দ

শেয়ারবাজারে তালিকাভুক্ত জেনেক্স ইনফোসিস-এর অস্বাভাবিক লেনদেন করার অভিযোগে দুই ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে থাকা ওই কোম্পানির শেয়ার জব্দ (ফ্রিজ) করার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ জন্য করণীয় পদক্ষেপ নিতে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) ও উভয় স্টক এক্সচেঞ্জকে চিঠির মাধ্যমে নির্দেশ দিয়েছে বিএসইসি।

গতকাল মঙ্গলবার বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

চিঠিতে বিএসইসি উল্লেখ করেছে, কমিশন জেনেক্স ইনফোসিসের অস্বাভাবিক লেনদেন পর্যবেক্ষণ করেছে। যে কারণে কমিশন ওই কোম্পানির শেয়ার নিয়ে কিছু ব্যক্তির অস্বাভাবিক লেনদেনের বিষয়ে এনফোর্সমেন্ট অ্যাকশন নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কমিশন বিনিয়োগকারী ও শেয়ারবাজারের স্বার্থে ২ জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠানের বিও হিসাবে থাকা জেনেক্স ইনফোসিসের শেয়ার জব্দ করারও সিদ্ধান্ত নিয়েছে। এনফোর্সমেন্ট অ্যাকশন শেষ না হওয়া পর্যন্ত জব্দ থাকবে।

জব্দ করা ব্যক্তি ও প্রতিষ্ঠান তিনটির মধ্যে রয়েছে- মো. রেজাউল করিম খান, মি. উজি ও আইপিই ক্যাপিটাল। এর মধ্যে মো. রেজাউল করিম খানের বিও নম্বর- ১২০৫৫৯০০৬৮০০১০৫৬। আর উজির বিও নম্বর ১২০৫৫৯০০৬৮২৪৭৯১৯ ও আইপিই ক্যাপিটালের বিও নম্বর ১২০৫৫৯০০৬১৯৮১৮৬৫।

২০১৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া জেনেক্স ইনফোসিসের মঙ্গলবার (২৯ ডিসেম্বর) লেনদেন শেষে শেয়ার দর দাড়িঁয়েছে ৫৮ টাকা ১০ পয়সায়। তথ্য প্রযুক্তি খাতের এ কোম্পানি তালিকাভুক্ত হওয়ার পরে ২ বার লভ্যাংশ ঘোষণা করেছে। অভিহিত মূল্যে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি থেকে প্রতিবারই ২০ শতাংশ করে লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৯ অপরাহ্ণ | বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।