রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১৫ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   204 বার পঠিত

জেসিআই টিওওয়াইপি অ্যাওয়ার্ড পেলেন সাফওয়ান সোবহান

সমাজের উন্নয়নে অসাধারণ ভূমিকা রাখা ও বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পার্সনস (টিওওয়াইপি) অ্যাওয়ার্ড-২০২০’ পেলেন দেশের শীর্ষ শিল্প উদ্যোক্তা পরিবার বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

অ্যাওয়ার্ড পাওয়ার অনুভূতি প্রকাশ করে তিনি গণমাধ্যমকে বলেন, “আমাদের যে সম্মাননা দেওয়া হয়েছে, তাতে আমরা দেশ ও জাতিকে আরও বেশি সেবা দিতে উৎসাহ পাবো।”

শনিবার রাতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত বর্নিল অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করেছে তরুণ ব্যবসায়ীদের আন্তর্জাতিক সংগঠনের বাংলাদেশ চ্যাপ্টার জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)। অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য ও বিজয়ীদের অ্যাওয়ার্ড প্রদান করেন নাহিম রাজ্জাক এমপি। বক্তব্য দেন জেসিআই বাংলাদেশের সভাপতি সারাহ কামাল।

এই অনুষ্ঠানে সাফওয়ান সোবহান ছাড়া আরও যাদের অ্যাওয়ার্ড প্রদান করা হয় তারা হলেন- শেখ তন্ময় এমপি, ক্রিকেটার আকবর আলী, আন্তর্জাতিক খ্যাতিমান গলফার মো. সিদ্দিকুর রহমান, ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ, এনভয় গ্রুপের পরিচালক তানভীর আহমেদ, জনপ্রিয় গায়ক হৃদয় খান, মানবাধিকার কর্মী ও সাংবাদিক নবনীতা চৌধুরী, টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল কবির।

আয়োজকরা জানিয়েছেন, সমাজের উন্নয়নে অসাধারণ ভুমিকা রাখায় প্রতি বছর অনূর্ধ্ব ৪০ বছর বয়স্ক তরুণ নেতাদের পুরষ্কার প্রদানের মাধ্যমে সম্মানিত করে জেসিআই।

এই পুরস্কার ব্যবসা, অর্থনীতি, উদ্যোক্তা উন্নয়নে অবদান, রাজনীতি, আইন বা সরকারি বিষয়াদি, শিক্ষাগত নেতৃত্ব, ব্যক্তিগত উন্নতি চিকিৎসা উদ্ভাবন, সাংস্কৃতিক অর্জনসহ বিভিন্ন বিভাগের অর্জনগুলোকে স্বীকৃতি দিয়ে থাকে। এছাড়া যুক্ত আছে মানবতা ও স্বেচ্ছায় নেতৃত্বদানকারীদের জন্য সম্মাননা।

জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ নাগরিকদের নিয়ে গঠিত বিশ্বব্যাপী একটি সংগঠন, যা তরুণদের নেতৃত্ব বিকাশে সক্রিয় অবদান রাখে। যে তরুণ-তরুণীরা নিজেদের এবং বিশ্বব্যাপী ইতিবাচক পরিবর্তন নিশ্চিত করতে চায়, তা সম্পন্ন করতে উদ্বুদ্ধ করে। বর্তমানে এই সংগঠনের ১০৫টিরও বেশি দেশে প্রায় দেড়লাখ সক্রিয় সদস্য রয়েছে। জেসিআই বাংলাদেশ প্রতিবছর সমাজে তরুণ-তরুণীদের অবদানকে স্বীকৃতি দেওয়ার উদ্যোগ নেয়। যার একটি হলো জেসিআই বাংলাদেশ টিওওয়াইপি অ্যাওয়ার্ড-২০২০।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১২ অপরাহ্ণ | রবিবার, ১৫ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11221 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।