• জে পি মর্গানের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের চুক্তি

    বিবিএনিউজ.নেট | ১৯ মার্চ ২০১৯ | ১:১৫ অপরাহ্ণ

    জে পি মর্গানের সঙ্গে ইস্টার্ন ব্যাংকের চুক্তি
    apps

    ইলেক্ট্রনিক চ্যানেলের মাধ্যমে লেটার অব ক্রেডিট (এলসি) সংক্রান্ত ডকুমেন্টের প্রসেসিংয়ের লক্ষ্যে ইস্টার্ন ব্যাংকের সঙ্গে সিঙ্গাপুরের জে পি মর্গানের একটি পার্টনারশিপ চুক্তি হয়েছে।

    সম্প্রতি ঢাকায় ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার এবং জে পি মর্গান চেইজ ব্যাংকের দক্ষিণ এশিয়ার হেড অব কর্পোরেট ব্যাংকিং মাধব কল্যাণ এই চুক্তিতে সই করেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,এই চুক্তির ফলে বাংলাদেশী রপ্তানীকারকরা দ্রুততর সময়ে তাদের পেমেন্ট লাভ করবেন এবং একই সাথে জে পি মর্গানের গ্রাহকরা বাংলাদেশ থেকে আমদানির ক্ষেত্রে দ্রুত সময়ে ডকুমেন্ট প্রসেসিং সুবিধা পাবেন।

    এই ব্যবস্থার ফলে সিঙ্গাপুর এবং বাংলাদেশের মধ্যে ডকুমেন্ট ফিজিক্যাল আদান-প্রদানের প্রয়োজন পড়বে না, যার জন্য সাধারণত ১০ দিন পর্যন্ত ব্যয় হয়।


    ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার বলেন, “বাংলাদেশ ব্যাংক অনুমোদিত নতুন এই সার্ভিস আন্তর্জাতিক ব্যবসায় নতুন মাত্রা যুক্ত করেছে। যা আমদানিকারক,রপ্তানিকারকসহ ব্যাংকগুলোর ব্যবসা এবং অর্থনীতিকে লাভবান করবে।”

    মাধব কল্যাণ বলেন,“বাংলাদেশের রপ্তানিতে তাৎপর্যপূর্ণ প্রবৃদ্ধি পরিলক্ষিত হচ্ছে। দেশটির সঙ্গে জে পি মর্গানের দীর্ঘকালের একটি সম্পর্ক রয়েছে এবং আমরা ইস্টার্ন ব্যাংকের মতো বাংলাদেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে অংশিদারিত্ব অব্যাহত রাখবো।যাতে তাদের গ্রাহকরা নিজস্ব ব্যবসায় উন্নতি সাধন করতে পারেন।”

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:১৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি