• টাইগারদের বিপক্ষে মাঠে নামছে ইংল্যান্ড

    বিবিএনিউজ.নেট | ০৮ জুন ২০১৯ | ২:১০ অপরাহ্ণ

    টাইগারদের বিপক্ষে মাঠে নামছে ইংল্যান্ড
    apps

    বৃষ্টির চোখ রাঙানি তো আছেই। এমনকি বৃষ্টির কারণে ম্যাচও পণ্ড হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। কিন্তু তাই বলে তো আর কেউ বসে থাকবে না। বৃষ্টি থেমে যদি ম্যাচ অনুষ্ঠিত হয়! দুই প্রতিদ্বন্দ্বী দল তাই নিজেদের প্রস্তুতিটার সর্বোচ্চটা সেরে রাখছেন। ম্যাচের গেম প্ল্যান কি হবে সেটাও সাজিয়ে রাখা হয়েছে ইতিমধ্যে।

    শুধু তাই নয়, ইংল্যান্ড ম্যাচ শুরুর আগেই তাদের গেম প্ল্যানের কিছু অংশ ফাঁস করে রেখেছে। কার্ডিফ এমনিতেই পেস বান্ধব। এখানে ব্যাটসম্যানদের চেয়ে পেস বোলাররাই বেশি সুবিধা পেয়ে থাকে। তারওপর বৃষ্টির কারণে আদ্র এবং ভেজা পরিবেশ। পেসারদের জন্য ভয়ঙ্কর সুবিধাজনক এক কন্ডিশন।

    Progoti-Insurance-AAA.jpg

    এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে চারজন পেসার নিয়েই খেলার পরিকল্পনা করছে ইংল্যান্ড। লেগ স্পিনার আদিল রশিদকে বসিয়ে রেখে পেসার লিয়াম প্লাঙ্কেটকেই খেলানোর পরিকল্পনা নিচ্ছে ইংলিশরা।

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ড একাদশে ছিলেন প্লাঙ্কেট। তবে পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তাকে বসিয়ে রেখে একাদশে খেলানো হয় মার্ক উডকে। বাংলাদেশের বিপক্ষে আজ ইংলিশরা বসিয়ে রাখতে চাচ্ছে স্পিনার আদিল রশিদকে। পরিবর্তে দলে নেয়ার পরিকল্পনা রয়েছে প্লাঙ্কেটকে।


    মাঠ এবং উইকেটের অবস্থা বিবেচনা করে ইংল্যান্ড যখন স্পিনার বাদ দিয়ে একজন পেসার বাড়তি নেয়ার কথা চিন্তা করছে দলে, তখন বাংলাদেশ চিন্তা করছে স্পিন শক্তি কিভাবে বাড়ানো যায়। পেসের পরিবর্তে স্পিন দিয়েই ইংল্যান্ডকে কাবু করার চিন্তা করছে বাংলাদেশ।

    আগেরদিনই ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান জানিয়ে দিয়েছেন, ‘এই ম্যাচে চারজন পেসারকে খেলানোর সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার এখানে আমরা যে উইকেট দেখেছি, তাতে মনে হয়েছে আগে যেভাবে খেলতাম, তেমনই রয়েছে। এখানে হালকা সবুজ ঘাস থাকতে পারে। আরও একদিন যেহেতু কভারের নিচে ঢাকা থাকবে, সুতরাং, দলে একটা পরিবর্তনের সম্ভাবনা খুব বেশি।’

    আগের ম্যাচে ইংল্যান্ড দলে পেসার হিসেবে ছিলেন জোফরা আর্চার, মার্ক উড এবং ক্রিস ওকস। এছাড়া অলরাউন্ডার হিসেবে রয়েছেন বেন স্টোকস। লিয়াম প্লাঙ্কেটকে খেলানো হলে পেসার হবেন মার্ক উড, প্লাঙ্কেট, আর্চার এবং ওকস। এই চার পেসারের সঙ্গে স্টোকস। অথ্যাৎ ৫ পেসার নিয়েই আজ বাংলাদেশের বিপক্ষে খেলার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:১০ অপরাহ্ণ | শনিবার, ০৮ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি