• টানা উত্থানের পর নিম্নমুখী সূচক

    বিবিএ নিউজ.নেট | ১২ সেপ্টেম্বর ২০২১ | ৬:০২ অপরাহ্ণ

    টানা উত্থানের পর নিম্নমুখী সূচক
    apps

    পুঁজিবাজারে টানা আট কার্যদিবস উত্থানের পর গতকাল সপ্তাহের প্রথম কার্যদিবসে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

    এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচক কমেছে। একই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনট দর কমেছে। তবে টাকার অঙ্কে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.৬৫ পয়েন্ট কমে দাঁড়ায় সাত হাজার ২০২.০৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৩৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৯.০৩ পয়েন্ট কমে দাঁড়ায় যথাক্রমে এক হাজার ৫৭৫.৯৬ পয়েন্টে এবং দুই হাজার ৬৩৮.১০ পয়েন্টে।

    ডিএসইতে গতকাল ২ হাজার ৭০৮ কোটি ৪০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১১ কোটি ৮২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৯৬ কোটি ৫৮ লাখ টাকার।


    ডিএসইতে গতকাল ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৩টির বা ২২.০৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২৬১টির বা ৬৯.৪১ শতাংশের এবং ৩২টির বা ৮.৫২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৯.২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৬২.১৪ পয়েন্টে।

    সিএসইতে গতকাল ৩৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির দর বেড়েছে, কমেছে ২১৬টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৪ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:০২ অপরাহ্ণ | রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি