• টানা উত্থানের পর পতনে বাজার

    | ২৫ আগস্ট ২০২১ | ৫:১৭ অপরাহ্ণ

    টানা উত্থানের পর পতনে বাজার
    apps

    পুঁজিবাজারে টানা চার কার্যদিবস উত্থানের পর বুধবার (২৫ আগস্ট) কিছুটা পতন হয়েছে। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার অঙ্কে লেনদেনও।

    আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫.৯২ পয়েন্ট কমে দাঁড়ায় ছয় হাজার ৮৭৮.৭৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩.৮৬ পয়েন্ট কমে দাঁড়ায় যথাক্রমে এক হাজার ৪৯৩.২১ পয়েন্টে এবং দুই হাজার ৪৫৯.৬৯ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    ডিএসইতে আজ ২ হাজার ৫৬৯ কোটি ৬৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৯৩ কোটি ২৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৭৬২ কোটি ৯০ লাখ টাকার।

    ডিএসইতে আজ ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির বা ৪০.৬৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯৬টির বা ৫২.৪১ শতাংশের এবং ২৬টির বা ৬.৯৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭.৩৪ পয়েন্ট কমে দাঁড়ায় ২০ হাজার ৪৭.৭০ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩২৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩২টির দর বেড়েছে, কমেছে ১৬৮টির আর ২৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০০ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:১৭ অপরাহ্ণ | বুধবার, ২৫ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি