• টিআইবি’র প্রতিবেদন উদ্দেশ্য প্রণোদিত : তথ্যমন্ত্রী

    ব্যাংক বীমা অর্থনীতি >>> | ৩০ জানুয়ারি ২০১৯ | ৩:২৮ অপরাহ্ণ

    টিআইবি’র প্রতিবেদন উদ্দেশ্য প্রণোদিত : তথ্যমন্ত্রী
    apps

    টিআইবি’র প্রতিবেদন প্রত্যাখ্যান করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এমপি বলেছেন, এটা উদ্দেশ্য প্রণোদিত। টিআইবি যে পদ্ধতিতে দুর্নীতির ধারণাসূচক তৈরি করেছে সেটি ত্রুটিপূর্ণ। কোন মেথডে এমন ধারণাসূচক তৈরি হয়েছে তা তারা স্পষ্ট করেনি। আজ বুধবার সচিবালয়ে টিআইবির প্রকাশ করা দুর্নীতি সূচক নিয়ে প্রতিবেদনের প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

    তথ্যমন্ত্রী বলেন, আমরা যতদুর জানি টিআইবির এই দুর্নীতিসূচক নিরুপনের মেথোডলজি তথাকথিত কিছু বিশেষজ্ঞ, ব্যবসায়ির মতামত গ্রহণ করা এবং তাদের বিভিন্ন জায়গায় কিছু কমিটি আছে নানা নামে, সেসব কমিটির মাধ্যমে এসব তথ্য সংগ্রহ করে। অর্থাৎ তাদের মেথোডোলজিই সমস্যাগ্রস্ত।

    Progoti-Insurance-AAA.jpg

    পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে বলে সারাদেশে রব তুলেছিল টিআইবি। তখন বিশ্বব্যাংক অর্থ বন্ধ করে দিয়েছিল। তারা বলেছিল দুর্নীতি হওয়ার সম্ভাবনা আছে। পরে সেটা ভুল প্রমাণিত হয়েছে। বিশ্বব্যাংক কানাডার আদালতে মামলা করেছিল, সেখানে বিশ্বব্যাংক হেরে গেছে। ওই ঘটনায় টিআইবি’র তথ্য ভুল প্রমাণিত হওয়ার পরেও তারা সেটা নিয়ে কোনো প্রতিক্রিয়া দেখায়নি। যখন কানাডার আদালতে বিশ্বব্যাংক হেরে যাওয়ার পর আমরা মনে করেছিলাম ঘটা করে জাতির কাছে ক্ষমা চাইবে টিআইবি। কিন্তু তারা ক্ষমা চায়নি। যোগ করেন তথ্যমন্ত্রী।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৩:২৮ অপরাহ্ণ | বুধবার, ৩০ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি