রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাস্ট ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৯ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   437 বার পঠিত

ট্রাস্ট ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ট্রাস্ট ব্যাংকের ২২তম বার্ষিক সাধারণ সভা আজ সোমবার (৯ আগস্ট) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল শাকিল আহমেদ। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ও ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. মিজানুর রহমান।

ব্যাংকের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, ট্রাস্ট ব্যাংকের ২২ বছরের পথ চলা সহজ ছিলো না কিন্তু পরিচালকদের সঠিক দিক নির্দেশনা ও ব্যবস্থাপনা টিমের কর্মদক্ষতা আজ জনগণের অকৃত্রিম আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এ সময় তিনি ব্যাংকের বিভিন্ন উন্নয়নের বিবরণ তুলে ধরেন। তিনি বলেন ২০২০ সালের কঠিন পরিস্থিতি যেমন কোভিড ১৯ মহামারি ও সুদের নিম্নহারের মধ্যেও ট্রাস্ট ব্যাংক মজবুত আর্থিক ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে এবং আমরা আমাদের লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন ট্রাস্ট ব্যাংকের কনসোলটেড আমানত ২০১৯ সালের চেয়ে ১৮ দশমিক ৬৬ শতাংশ বৃদ্ধি পেয়ে ২৮ হাজার ৬২৯ কোটি টাকায় উন্নিত হয়েছে। ব্যাংকের মোট ঋণ ২০১৯ সালের চেয়ে ৪ দশমিক ৮৮ শতাংশ বৃদ্ধি পেয়ে ২২ হাজার ৩২৩ কোটি টাকায় উন্নিত হয়েছে। ২০২০ সালে পূর্ববতী বছরের তুলনায় ২ দশমিক ৪ শতাংশ পরিচালন মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। এ বছর পরিচালন মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৭৩৭ দশমিক ৬০ কোটি টাকা। ব্যাংকের শ্রেণিকৃত ঋণ ২০১৯ সালের ৫ দশমিক ৪৯ শতাংশ থেকে হ্রাস পেয়ে ৪ দশমিক ৫১ শতাংশ হয়েছে। ২০২০ সালে কর পরবর্তী মুনাফা হয়েছে ১৮০ কোটি টাকা। ট্রাস্ট ব্যাংক ২০২০ সালে পরিচালন মুনাফা অর্জনের ক্ষেত্রে প্রথম সাড়িতে অবস্থান করছে।

সভায় সাধারণ বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ব্যবস্থাপনা পরিচালক হুমায়রা আজম । এ সময় তিনি ব্যাংকের সার্বিক অবস্থান তুলে ধরে বলেন আগামীতে আমরা দেশের ৫টি সেরা ব্যাংকের মধ্যে থাকবো, আরো বেশি উন্নতি করব।

সভায় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবু নাসের মো. ইলিয়াস, বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ও বিগ্রেডিয়ার জেনারেল মো. গোলাম ফারুক। স্বতন্ত্র পরিচালকদের মধ্যে ছিরে আরশাদ জামান ও আনিসুদ্দিন আহমেদ খান।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২৮ অপরাহ্ণ | সোমবার, ০৯ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।