• ডব্লিউআইটিএসএ’র অ্যাওয়ার্ড পেল বিজিএমইএ

    বিবিএ নিউজ.নেট | ১৫ নভেম্বর ২০২১ | ১১:৩২ পূর্বাহ্ণ

    ডব্লিউআইটিএসএ’র অ্যাওয়ার্ড পেল বিজিএমইএ
    apps

    পোশাক খাতে কর্মীদের বায়োমেট্রিক ডেটাবেইজ তৈরির জন্য ‘ডব্লিউআইটিএসএ গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুত রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

    রোববার (১৪ নভেম্বর) বিজিএমইএ-এর পক্ষ থেকে তথ্য জানানো হয়েছে। ২৫তম ডব্লিউসিআইটি (ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি)-এ ‘বায়োমেট্রিক আইডেন্টিটি অ্যান্ড ওয়ার্কার ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম’ ব্যবহারের জন্য টেকসই প্রবৃদ্ধি ও চক্রাকার অর্থনীতি বিভাগে এ অ্যাওয়ার্ড পেয়েছে সংগঠনটি।

    Progoti-Insurance-AAA.jpg

    ১৩ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলনে (ডব্লিউসিআইটি ২০২১) এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। বিজিএমইএ-এর পক্ষে পরিচালক রাজীব চৌধুরী অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

    ডব্লিউআইটিএসএ এশিয়া প্যাসিফিকের ভাইস চেয়ারম্যান শহীদ-উল-মুনির বিজিএমইএ-কে এই মর্যাদাপূর্ণ অ্যাওয়ার্ড তুলে দেন। এ সময় অন্যান্যদের মধ্যে ডব্লিউআইটিএসএ’র চেয়ারম্যান এবং মহাসচিব ভার্চুয়ালি যুক্ত ছিলেন।


    ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস অ্যালায়েন্স (ডব্লিউআইটিএসএ) হলো বিশ্বব্যাপী ডিজিটাল প্রযুক্তি শিল্পের শীর্ষস্থানীয় স্বীকৃত একটি প্ল্যাটফর্ম। এখানে ৮০টিরও বেশি দেশ ও অর্থনীতির সদস্য যুক্ত রয়েছে। এসব দেশ বিশ্বের আইসিটি বাজারের ৯০ শতাংশের বেশি প্রতিনিধিত্ব করে।

    ডব্লিউআইটিএসএ অ্যাওয়ার্ডগুলো ২০২১ সালে প্রযুক্তি বিশ্বে গুরুত্বপূর্ণ অবদানগুলোর স্বীকৃতি হিসেবে বিবেচনা করা হয়।

    বিজিএমইএ ২০১৩ সালে পোশাককর্মীদের জন্য একটি বায়োমেট্রিক ডেটাবেইজ তৈরির উদ্যোগ নেয়। বায়োমেট্রিক আইডেন্টিটি অ্যান্ড ওয়ার্কার ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (ওয়ার্কার ডাটাবেইস) স্থানীয় ও ক্লাউড সার্ভার ডেটাবেইজে কর্মসংস্থান এবং পরিচয় সম্পর্কিত তথ্যসহ শ্রমিকদের রেকর্ড সংরক্ষণ করে।

    বর্তমানে বিজিএমইএ-এর সদস্যভুক্ত ২৫০০ কারখানায় প্রতিদিনই ৪০ লাখেরও অধিক কর্মীর জন্য এই সফটওয়্যারটি ব্যবহার হচ্ছে। টাইগার আইটি বাংলাদেশ এবং সিস্টেম ডিজিটাল লিমিটেড এই বিশেষ সফটওয়্যার সিস্টেমটি ডেভেলপ, ইনস্টল, প্রশিক্ষণ এবং রক্ষণাবেক্ষণে প্রযুক্তিগত সহায়তা প্রদান করেছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ১৫ নভেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি